Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

ফিফা র‌্যাংকিংয়ে আরও নিচে নামল বাংলাদেশ দল

fifa rankings bangladesh, rtv online, jamal bhuyan india vs bangladesh, rtv online, qatar football,  bangladesh, RTV ONLINE
সাম্প্রতিক ছবি

আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) র‍্যাংকিং প্রকাশ করা হয়েছে। এতে একধাপ নিচে নেমে এসেছে বাংলাদেশ। চলতি বছরের জুনে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলে লাল-সবুজরা ছিল ১৮৪তম স্থানে। যদিও আগস্টে চার ধাপ নেমে ১৮৮ চলে আসে জেমি ডে’র শিষ্যরা। নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে ১৮৯তম স্থানে নেমে এসেছে জামাল ভুঁইয়া নেতৃত্বাধীন দলটি।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ২১০টি সদস্য দেশের র‍্যাংকিং প্রকাশ করে ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ফিফার প্রকাশিত র‍্যাংকিংয়ে তলানি থেকে ২১তম দল বাংলাদেশ। মোট পয়েন্ট ৯০৬.৮৪। আগের পয়েন্ট ছিল ৯০৯.১১ পয়েন্ট। ২.২৭ পয়েন্ট কমেছে তপু-বিশ্বনাথদের।

চলতি বছর নেপালের ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় জামালের দল। এতে এক ম্যাচ জিতেছিল বাংলাদেশ। অন্যদিকে কাতারের মাটিতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলেছিল মাহবুবুর রহমান সুফিল-তারিক কাজীরা। আফগানিস্তানের বিপক্ষে ড্র করলেও ভারত ও ওমানের বিপক্ষে হারতে হয়েছিল। ফলে আগস্টে প্রকাশিত র‌্যাংকিংয়ে এর প্রভাব পড়ে।

কয়েকদিন আগেই কিরগিজস্তানে ত্রিদেশীয় আরেকটি সিরিজে মাঠে নামে জামালরা। ফিলিস্তিন ও কিরগিজদের বিপক্ষে দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলে হারতে হয়। ফলে নিচে নামতে হলো বেঙ্গল টাইগারদের।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS