Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

প্রয়াত বাদল রায়ের নামে বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রেসবক্স

বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম তারকা বাদল রায়। জাতীয় দল ও মোহামেডানের এই কিংবদন্তী ফুটবলার গত বছরের ২২ নভেম্বর লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে চিরবিদায় নেন। কিন্তু এখনো ফুটবল অঙ্গনে গেঁথে রয়েছে বাদল রায়ের নাম।

ফুটবল সাংবাদিকদের কাছে অত্যন্ত সজ্জন হিসেবে পরিচিত এই কৃতি ফুটবলারের নামে বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রেসবক্সের নামকরণ করার ঘোষণা দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

প্রিমিয়ার লিগ ফুটবল শেষ হলেই, পুরোদমে শুরু হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজ। দেশের ক্রীড়াঙ্গনের নিউক্লিয়াস হিসেবে পরিচিত এই স্টেডিয়ামের প্রেস বক্সের নামকরণ বাদল রায়ের নামে করে এই ফুটবল কিংবদন্তীকে সর্বোচ্চ সম্মান দেখানোর সিদ্ধান্ত নিয়েছে ক্রীড়া প্রতিমন্ত্রী।

শুধু তাই নয়, বুধবার জাতীয় ক্রীড়া পরিষদে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সাবেক ও বর্তমান ক্রীড়াবিদ ও তাদের পরিবারের হাতে মোট এক কোটি দশ লক্ষ টাকার চেক, সঞ্চয়পত্র ও একটি ফ্ল্যাটের বরাদ্দ পত্র তুলে দেয়া হয়। বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়ের হাতে ২৫ লাখ টাকার অনুদানের চেক ও একটি ফ্ল্যাটের বরাদ্দ পত্র তুলে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

এছাড়া স্বাধীন বাংলা ফুটবল দলের দুই সদস্য সুভাষ সাহা ও আমিনুল ইসলামকে যথাক্রমে ৩০ লাখ ও ২৫ লাখ টাকা, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ক্যান্সার আক্রান্ত শহিদ উদ্দিন সেলিমকে ১০ লাখ, আকরাম হোসেন সরকারকে ১০ লাখ, তন্দ্রিমা শিকদারকে ১০ লাখ, ক্রীড়া সংগঠক সাব্বির হোসেনকে ৫ লাখ ও আবাহনী সমর্থক গোষ্ঠীর সাবেক কর্মকর্তা সাইফুল ইসলাম ভোলাকে ৫ লাখ টাকার চেক তুলে দেয়া হয়।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, “ক্রীড়া অন্তঃপ্রান এমন প্রধানমন্ত্রী পৃথিবীর আর কোথাও আছে কি না জানা নেই। প্রধানমন্ত্রীর উৎসাহেই ক্রীড়াঙ্গনে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য পাচ্ছে বাংলাদেশ। যে কোন প্রয়োজনে ক্রীড়াবিদদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।”

কেএম/এমআর

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS