Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮

চ্যাম্পিয়ন্স লিগ

ইউরোপে মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীর রাজত্ব শুরু আজ

রিয়াল মাদ্রিদে বেনজেমা, বেল, ক্রিশ্চিয়ানো (বিবিসি) এই ত্রয়ীর কথা মনে আছে নিশ্চয়? করিম বেনজেমা- গ্যারেথ বেল- ক্রিশ্চিয়ানো রোনালদোরা পাঁচ বছরে রিয়াল মাদ্রিদকে জিতিয়েছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

মাদ্রিদে যখন বিবিসির জয়জয়কার ছিল তখন বার্সেলোনায় রাজত্ব চালিয়েছে মেসি-সুয়ারেজ-নেইমারের জুটি। সমর্থকরা যাকে জানতো এমএসএন ট্রায়ো নামে।

২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমার প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) পাড়ি জমানোর আগ পর্যন্ত কাতালুনিয়ান জায়ান্টদের চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা জিতিয়েছে এই ত্রয়ী।

ফুটবলের বিধ্বংসী ত্রয়ীদের তালিকায় এবার যোগ হলো নতুন আরেকটি নাম, সেটি এমএনএম ট্রায়ো। পিএসজিতে নেইমার-এমবাপ্পেদের সাথে এবার যোগ দিয়েছেন লিওনেল মেসি। আর ভয়ংকর এই ত্রিমূর্তিকে নিয়েই বুধবার থেকে ইউরোপ শ্রেষ্ঠত্বের মিশনে নামবে প্যারিসের জায়ান্টরা।

বুধবার রাত ১টায় পিএসজির প্রতিপক্ষ বেলজিয়ামের দল ক্লাব ব্রুজে। ম্যাচ শুরুর আগে পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো ইঙ্গিত দিয়েছেন এই ম্যাচে তিন তারকারই সেরা একাদশে থাকার সম্ভাবনা রয়েছে। যদিও ইনজুরির কারণে খেলতে পারবেন না সার্জিও রামোস। আর নিষেধাজ্ঞার কারণে আনহেল দি মারিয়াকে পাবে না দলটি।

একই গ্রুপের অপর ম্যাচে জার্মান ক্লাব আরবি লাইপজিগকে আতিথ্য দেবে ম্যানচেস্টার সিটি। রাত ১ টায় শুরু হবে ম্যাচটি।

প্রায় ছয় বছর পর ইউরোপিয়ান ক্লাব শ্রেষ্ঠত্বের আসরে প্রত্যাবর্তন হচ্ছে এসি মিলানের। যেখানে তাদের প্রতিপক্ষ ইংলিশ ক্লাব লিভারপুল। যদিও গুরুত্বপূর্ণ এই ম্যাচে ইনজুরির কারণে তারকা ফরোয়ার্ড জালাতান ইব্রাহিমোভিচকে পাবে না ইতালিয়ান জায়ান্টরা।

কেএম/এমআর

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS