Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮

ঘরোয়া ক্রিকেটকে হাশিম আমলার ‘না’

south africa hashim amla, RTV online
হাশিম আমলা-ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার হাশিম আমলা ঘরোয়া ক্রিকেটে ফিরছেন না বলে জানিয়ে দিয়েছেন। যদিও অবসরের বিষয়টি নিয়ে এখনই কোনও মন্তব্য করেননি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) আমলা তার এই সিদ্ধান্তের কথা পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়ে দিয়েছেন। খবর ক্রিক বাজের।

৩৮ বছর বয়সি হাশিম আমলা প্রদেশের ১৬ জনের স্কোয়াডে ছিলেন। দলটি এবারে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া লিগের নতুন কাঠামোতে প্রথম শ্রেণীর ক্রিকেটে খেলার সুযোগ পেয়েছে।

এ ব্যাপারে পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী মাইকেল ক্যান্টারবারি বলেন, ‘আমার দলের জন্য হাশিম আমলা খুব বড় একটি সম্পদ। তিনি শুধু মাঠের ক্রিকেটেই নয় দলের তরুণ ক্রিকেটারদের জন্যও অনেক বড় অনুপ্রেরণা হতো। তবু আমি তার এবং তার পরিবারের মঙ্গল কামনা করি।’

হাশিম আমলাও পশ্চিমাঞ্চলীয় প্রদেশকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমি আমার অবস্থার কথা তাদের জানিয়েছি। আমার বর্তমান অবস্থার ওপর ভিত্তি করে ভবিষ্যতে কি করব সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে চাই। তবে সেটা এখনই নয়।’

২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেয়া আমলা ঘরোয়া লিগে এতদিন খেলা চালিয়ে গেছেন। কাউন্টিতেও বেশ সফল ছিলেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। এখন পর্যন্ত ১২ ম্যাচে আমলা ৫১.৪০ গড়ে রান করেন ৭৭১। যার মধ্যে একটি ডাবল সেঞ্চুরিও রয়েছে।

জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটে ৩৫৯ ম্যাচে তুলেছেন ১৮ হাজারের বেশি রান। দক্ষিণ আফ্রিকার জার্সিতে ৫৫টি সেঞ্চুরি রয়েছে ডান-হাতি এই ব্যাটসম্যানের।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS