Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮

ভারত-পাকিস্তান সিরিজ এখনই ‘সম্ভব না’

রমিজ রাজা

রমিজ রাজা রাজনৈতিক অস্থিরতা পেছনে ফেলে বহুবার ভারতে গিয়েছেন ধারাভাষ্য দিতে। যা পারেনি পাকিস্তানের ক্রিকেট দল। রমিজের সঙ্গে ভারতীয় ক্রিকেটের সম্পর্কটাও ভালো।

সেই রমিজ রাজা যখন আগামী ৩ বছরের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মসনদে বসেছেন, তখন দুই দেশের আপামর ক্রিকেট সমর্থকেরা স্বপ্ন দেখতেই পারেন, ভারত-পাকিস্তানের সিরিজ নিয়ে।

সোমবার পিসিবি চেয়ারম্যান পদে রমিজ রাজা নির্বাচিত হবার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেন এইচপি সেন্টারে। সেখানে জিজ্ঞেস করা হয় ভারত-পাকিস্তান সিরিজের সম্ভাবনা নিয়ে।

এমন প্রশ্ন আসাটাই স্বাভাবিক। ২০০৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত পিসিবির প্রধান নির্বাহী থাকাকালীন ২০০৪ সালে ভারতের পাকিস্তান সফর করাতে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রমিজ।

প্রশ্নের জবাবে রমিজ রাজা বলেন, “সত্যি বলতে, এই মুহূর্তে পাক-ভারত সিরিজ আয়োজন করা সম্ভব না। এর কারণ, দেশের ক্রিকেট কাঠামো নষ্ট করে দিয়েছে রাজনীতি। তাই এটা থমকে আছে। তাই আমাদেরও এই জায়গায় তাড়া নেই। আমাদের আগে ঘরোয়া ও স্থানীয় ক্রিকেটে নজর দিতে হবে।”

২০০৭ সালে সবশেষ দুই দেশের টেস্ট লড়াই সবশেষ হয়েছে। এরপর ২০১৩ সালে ভারতে দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলতে সংক্ষিপ্ত সফরে গিয়েছিল পাকিস্তান। এরপর থেকে বিশ্বকাপ বা এশিয়া কাপের আসর ছাড়া বাইশ গজে দেখা হয় না দুই দেশের।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS