Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

চলতি অর্থ বছরেই শুরু শেখ হাসিনা স্টেডিয়ামের নির্মাণ কাজ

sheikh hasina international cricket stadium, padma manikgang, rtv online
স্টেডিয়ামের জায়গা পরিদর্শন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট সংলগ্ন পদ্মার পাড়ে নির্মাণ হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম। আগামী এক সপ্তাহের মধ্যেই কার্যাদেশ দেয়া হবে। চলতি অর্থ বছরেই নির্মাণ কাজ শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করা হবে স্টেডিয়ামটির।

শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে স্টেডিয়ামের জায়গা পরিদর্শনে এসে এসব কথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

জাহিদ আহসান রাসেল আরও বলেন, ‘পাটুরিয়ায় পদ্মার পাড়ে আন্তর্জাতিক এই স্টেডিয়াম নির্মাণের বিষয়টি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের তালিকায় রয়েছে। এ কারণে চলতি অর্থ বছরের মধ্যে স্টেডিয়াম নির্মানের আনুষ্ঠানিক কাজ শুরু করার চেষ্টা থাকবে। দেশের ক্রীড়াঙ্গনের অবকাঠামো উন্নয়নে জন্য ব্যাপক পরিকল্পনা নেয়া হয়েছে। এই প্রকল্পটি বাস্তবায়নের জন্য আমাদের যা যা করা দরকার সেটি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করা হবে। যত দ্রুত সম্ভব কাজ শেষ করে প্রধানমন্ত্রীর নামে নামকরণ করা হবে স্টেডিয়ামটির।’

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি (এমপি) আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, ‘ইতিমধ্যে সংসদীয় কমিটির একাধিক সভায় গুরুত্ব-সহকারে পাটুরিয়ার পদ্মাপাড়ে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ বাস্তবায়নে গুরুত্ব দেয়া হয়েছে। পাটুরিয়ায় স্টেডিয়াম নির্মাণের জায়গাটি দেখে সংসদীয় কমিটির সদস্যদের পছন্দ হয়েছে।

স্টেডিয়ামের নির্মাণের জায়গা পরিদর্শনকালে আরও উপস্থিত মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয়, জাকিয়া তাবাসুম এমপি, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম,জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা প্রশাসক আবদুল লতিফ, পুলিশ সুপার মোঃ গোলাম আজাদ, প্রতিমন্ত্রীর একান্ত সচিব ( উপসচিব) আবু নাছের ভুঞা, সদরের ইউএনও জেসমিন পারভীন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাসহ স্হানীয় প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS