Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৪
আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৭

ম্যানইউতে অভিষেক হচ্ছে রোনালদোর, কে নিচ্ছেন পেনাল্টি?

bruno fernandes ronaldo manchester united, rtv online
ব্রুনো ফার্নান্দেজ ও ক্রিশ্চিয়ানো রোনালদো

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় দফায় অভিষেক হতে যাচ্ছে পর্তুগীজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোর। ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের মুখোমুখি হবে রেড ডেভিলরা।

শনিবার (১১ সেপ্টেম্বর) ওল্ড ট্রাফোর্ডে খেলা শুরু রাত আটটায়। সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস সিলেক্ট-২।

সপ্তাহ ধরে ম্যানচেস্টার সতীর্থদের সঙ্গে অনুশীলন করছেন রোনালদো। দীর্ঘদিন লিগ শিরোপাহীন ম্যানইউ নতুন করে স্বপ্ন বুনছে ঘরের ছেলে ফেরায়। মৌসুমে তিন ম্যাচে সাত পয়েন্ট ওলে গানার সলশেয়ারের দলের।

তবে তার আগে প্রশ্ন ইংলিশ দলটির হয়ে পেনাল্টি কিক কে নেবেন? এমন প্রশ্নের উত্তর খোঁজার কারণ, প্রায় দেড় বছর ধরে রেড ডেভিলসদের জার্সিতে ফ্রি-কিক, পেনাল্টিগুলো নিয়ে আসছেন রোনালদোর স্বদেশী ব্রুনো ফার্নান্দেজ। অন্যদিকে জাতীয় দল ছাড়াও সাবেক দলগুলোর মহাগুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন সিআর সেভেন নিজেই।

ম্যাচের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন সলশেয়ার। উত্তর দিতে গিয়ে ইউনাইটেড কোচ বলেন, ‘আমি জানতাম এমন প্রশ্নের সম্মুখীন হতে হবে আমাকে। বিষয়টি নিয়ে এরইমধ্যে দুইজনের সঙ্গে (রোনালদো-ব্রুনো) আলোচনাও হয়েছে। আমাদের এমন দুইজন রয়েছেন যাদেরকে পেনাল্টি নেয়ার ক্ষেত্রে চোখ বন্ধ করে বিশ্বাস করতে পারি।’

স্পষ্ট উত্তর না দিলেও সলশেয়ার জানিয়ে দিয়েছেন তিনিই যা বলবেন সেটাই কার্যকর করা হবে মাঠে।

‘তাদের বলা হয়েছে ম্যাচ শুরুর আগে আমরা এর সমাধান বের করে আনবো। যেখানে আমার সিদ্ধান্তই চূড়ান্ত হবে। যাকে পেনাল্টি নিতে বলা হবে তিনিই নেবেন।

আমার দলে ক্রিশ্চিয়ানো, ব্রুনো, মার্কাসের (রাশফোর্ড) মতো খেলোয়াড়রা রয়েছেন। যাদের কাছ থেকে পেনাল্টিতে গোল আসা করা যায়।

ঐতিহ্যবাহী দলটির কোচ জানিয়েছেন ব্যক্তি অর্জন নয় দলের জয়কেই মূলত প্রাধান্য দেয়া হবে।

‘এটা নিয়ে কোনও সমস্যা তৈরি হবে না। আমরা এখানে উপস্থিত হয়েছি জয়ের জন্য। আমার অথবা তোমার ব্যক্তিগত অর্জনের জন্য নয়। এখানে সব কিছুই দলের জন্য। আর সব সিদ্ধান্ত আমিই নেবো।’

এদিকে অন্য ম্যাচে একই সময় লেস্টার সিটির আতিথ্য নেবে ম্যানচেস্টার সিটি। কিং পাওয়ার স্টেডিয়ামে পূর্ণ শক্তির দলই প্রত্যাশা করছেন সিটি কোচ পেপ গার্দিওলা।

যদিও আন্তর্জাতিক বিরতির, খেলোয়াড়রা নানা বিধিনিষেধের সম্মুখীন হচ্ছেন। এছাড়া রাত সাড়ে দশটায় অ্যাস্টন ভিলার বিপক্ষে লড়বে চেলসি।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS