Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৬
আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৫

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

অ্যালেন-ল্যাথামের দৃঢ়তায় সিরিজে সর্বোচ্চ সংগ্রহ নিউজিল্যান্ডের

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। বিকালে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। ব্যাট করতে নেমে শুরুটা দারুণ হয় সফরকারীদের।

ওপেনার ফিন অ্যালেনের ঝড়ো শুরুর সঙ্গে রাচীন রবীন্দ্রর বুঝেশুনে ব্যাটিং রান তুলছিল দ্রুত। দুজনের জুটি থেকে আসে ৫.৪ ওভারে ৫৮ রান। তবে শরিফুল ইসলাম তার দ্বিতীয় ওভার করতে এসে তুলে নেন জোড়া উইকেট।

ওভারের চতুর্থ বলে রবীন্দ্রকে ১৭ (১২) আর শেষ বলে ফিন অ্যালেনকে ৪১ (২৪) রানে ফেরান বোল্ড করে। এখানেই থেমে যায়নি কিউইরা।

৯ ওভারে ৮০ রান তুলে কিউইরা। তবে উইল ইয়ংয়ের ৬ রানে আফিফ হোসেনের বলে নুরুল হাসানের হাতে ক্যাচ দেয়ার পর কলিন ডি গ্র্যান্ডহোমের ৯ রানে শামিম হোসেনের বলে ক্যাচ দিলে ধীর হয়ে যায় রান তোলার গতি।

তবে হ্যানরি নিকলস ও টম ল্যাথামের ব্যাটে আবারও দ্রুত আসতে থাকে রান। কিন্তু তাসকিন আহমেদের বলে উইকেট রক্ষক নুরুল হাসানের হাতে ক্যাচ দিয়ে নিকলস বিদায় নেন ২১ বলে ২১ রান করে।

শেষ দিকে ল্যাথামের সঙ্গে কোল ম্যাককনিকের ৪১ রানের জুটিতে ৫ উইকেটে ১৬১ রান তুলেছে কিউইরা। যা চলতি সিরিজের সর্বোচ্চ দলীয় রান। ল্যাথাম করেছে অপরাজিত ৫০ (৩৭) ও ম্যাককনিক করেছেন ১৭ (১০) রান।

বাংলাদেশের পক্ষে ৪৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। ১ উইকেট করে নিয়েছেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ও আফিফ হোসেন।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS