• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ

রশিদের বদলে বিশ্বকাপের নতুন অধিনায়ক ঘোষণা আফগানিস্তানের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২১, ০৩:০২
নতুন অধিনায়ক মোহাম্মদ নবী

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রশিদ খানকে অধিনায়ক করে দল ঘোষণা করে আফগান ক্রিকেট বোর্ড (এসিবি)। কিন্তু দল ঘোষনার আট মিনিট পর এক টুইট বার্তায় রশিদ খান জানিয়ে দেন তিনি দলকে নেতৃত্ব দেবেন না!

এর কারণ হিসেবে রশিদ খান জানান, বিশ্বকাপের দল দেয়ার আগে তাকে জানানো হয়নি।

এরপর আবার নতুন করে দল ঘোষণা করে এসিবি তবে সেই দলে ছিল না কোনও অধিনায়ক।

তবে ঘন্টা খানিক পর নতুন অধিনায়কের নাম জানিয়ে দেয় দেশটির ক্রিকেট বোর্ড। এসিবি জানিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ অল-রাউন্ডার মোহাম্মদ নবী।

টুইটারে রশিদ খান দলের নেতৃত্ব ছাড়ার বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে লিখেছেন, ‘একজন অধিনায়ক আর জাতির প্রতি দায়িত্বশীল ব্যক্তি হয়ে দল নির্বাচনের অংশ হওয়ার বিষয়টি আমার প্রাপ্য। এসিবি মিডিয়া (টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য) যে দলটি ঘোষণা করেছে, এর জন্য নির্বাচক কমিটি বা এসিবি আমার কোনো মতামতই নেয়নি। আফগানিস্তানের টি–টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটা এখন থেকেই কার্যকর।’

আফগানিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: রশিদ খান, রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটকিপার), হযরতউল্লাহ জাজাই, উসমান গনি, আসগর আফগান, মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, হাসমতউল্লাহ শাহীদী, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবাদিন নাইব, নাভিন উল হক, হামিদ হাসান, শারাফুদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কায়েস আহমেদ।

রিজার্ভস: আফসার জাজাই ও ফরিদ আহমেদ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওস্তাদ রশিদ খান আর নেই
X
Fresh