Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

টি-টোয়েন্টি বিশ্বকাপ

অভিমানী রশিদ নেতৃত্ব দেবেন না বিশ্বকাপে

রশিদ খান

রশিদ খানকে অধিনায়ক করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করে আফগান ক্রিকেট বোর্ড (এসিবি)। অথচ দল ঘোষনার খানিকক্ষণ পরেই রশিদ খান টুইট করে জানিয়ে দেন তিনি দলকে নেতৃত্ব দেবেন না!

এর কারণ হিসেবে রশিদ খান জানান, দল দেয়ার আগে তাকে জানানো হয়নি কারা থাকছে বিশ্বকাপের দলে।

টুইটারে রশিদ খান দলের নেতৃত্ব ছাড়ার বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে লিখেছেন, ‘একজন অধিনায়ক আর জাতির প্রতি দায়িত্বশীল ব্যক্তি হয়ে দল নির্বাচনের অংশ হওয়ার বিষয়টি আমার প্রাপ্য। এসিবি মিডিয়া (টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য) যে দলটি ঘোষণা করেছে, এর জন্য নির্বাচক কমিটি বা এসিবি আমার কোনো মতামতই নেয়নি।’

এখানেই শেষ নয়। রশিদ খান আরও লেখেন, ‘আফগানিস্তানের টি–টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটা এখন থেকেই কার্যকর।’

রশিদ খান নেতৃত্ব ছাড়ার পর পুনরায় আরেকটি দল ঘোষণা করে এসিবি। যে দলে নেই কোনও অধিনায়ক। সম্প্রতি আফগানিস্তানের রাজনৈতিক টালমাটাল পরিস্থিতিতে দেশটির নারী ক্রিকেট বন্ধ হবার পথে।

আফগানিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: রশিদ খান, রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটকিপার), হযরতউল্লাহ জাজাই, উসমান গনি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, হাসমতউল্লাহ শাহীদী, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবাদিন নাইব, নাভিন উল হক, হামিদ হাসান, শারাফুদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কায়েস আহমেদ।

রিজার্ভস: আফসার জাজাই ও ফরিদ আহমেদ।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS