Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৯
আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২১, ০২:০১

টি-টোয়েন্টি বিশ্বকাপ

টানা তিন সিরিজের দলে থেকেও বাদ মোসাদ্দেক-তাইজুল

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া এবং সবশেষ নিউজিল্যান্ড সিরিজ। এই তিনটি টি-টোয়েন্টি সিরিজে দলের সঙ্গেই রয়েছেন মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম।

অথচ বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে রাখা হয়নি তাদের। এমন কী অতিরিক্ত সদস্য হিসেবেও রাখা হয়নি দুজনকে।

যদিও তাইজুল ইসলাম আগে থেকেই অনুমান করে নিয়েছিলেন তিনি বিশ্বকাপের দলে থাকছেন না, আর থাকলেও নিজের সেরাটা দেয়ার জন্য চেষ্টা করবেন।

“আমি অনেকদিন ধরেই ম্যাচ খেলছি না। তিন-চার মাস হয়ে গেছে, অনেকগুলো ম্যাচ হয়ে গেছে। টিম কম্বিনেশনের কারণেই হোক কিংবা যেকোনো কারণে, ম্যাচগুলোতে আমার খেলা হয়নি। আমি অবশ্য এটা নিয়ে চিন্তিত নই। সুযোগ আসলে ইনশাআল্লাহ আমি কাজে লাগানোর চেষ্টা করব। আমি আমার কাজগুলো যথাযথভাবে নিজের সাধ্যমতো করে যাচ্ছি।”

তাইজুল ইসলাম লম্বা সময় ধরে টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি। জিম্বাবুয়ে সফরে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের দেশে ফেরায় স্কোয়াড়ে জায়গা হয় তাইজুলের। বলা হয়েছিল জৈব সুরক্ষা বলয়ের কারণে রেখে দেয়া হয়েছে ওই দলটাকে। তাইজুল যদি বিশ্বকাপের পরিকল্পনায় যখন নেই, তখন নিউজিল্যান্ড সিরিজের দলে কেন নেয়া নেয়া হলো এই প্রশ্ন থেকেই যায়।

এদিকে মোসাদ্দেক হোসেন অস্ট্রেলিয়ার বিপক্ষে একটা ম্যাচে সুযোগ পেয়েছিলেন। ওই ম্যাচ অপরাজিত রান করলেও সুযোগ পাননি বোলিং করার। তার আগে এ বছর এপ্রিলে নিউজিল্যান্ডের বিপক্ষে একটা ম্যাচে ১৩ রান করেছিলেন।

দলে মোসাদ্দেকের সুযোগ না হওয়া নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ১৫ জনে না থাকলেও দলের বাইরে ১৩ সদস্যের একটি দল রাখা হয়েছে। যেখানে মোসাদ্দেকের থাকার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক।

“যে ১৫ জনকে আমরা নিয়েছি এদেরকে নিয়ে আমরা যথেষ্ট আলোচনা করেছি এবং ঘরের মাঠে যে পরিকল্পনায় খেলা হচ্ছে এর বাইরে ওমানে গিয়ে আমরা যে পরিকল্পনায় খেলবো সেই কথা মাথায় রেখে এই ১৫ জনকে সিলেক্ট করেছি। আমরা দুইভাবে দল দিয়েছি, একটা ফাস্ট বোলার এবং একটা স্পিনার। এর বাইরে আমাদের আরও ১৩ জন ক্রিকেটার কিন্তু স্ট্যান্ডবাই আছে। তো যাকে যখন দরকার হবে, কেউ ইনজুরি হবে পারে তখন ওই খান থেকে পরিবর্তন করা হবে।”

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS