Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৯
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪১

টি-টোয়েন্টি বিশ্বকাপ

শামিমকে ঘিরে নির্বাচকদের প্রত্যাশা অনেক

অভিষেকের মুহুর্তে শামিম হোসেন

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে আসার পর বেশী দিন দেরি করতে হয়নি জাতীয় দলের জার্সিতে খেলতে। চলতি বছর জুলাইতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অভিষেক ঘটে আন্তর্জাতিক ক্রিকেটে।

ওই সিরিজে দুই ম্যাচের একাদশে সুযোগ পেয়ে ২৯ (১৩) রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন শামিম। পরের ম্যাচে খেলেন অপরাজিত ৩১ (১৫) রানের ইনিংস।

ওই দুই ম্যাচের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে ৪টি ম্যাচ খেলার সুযোগ হলেও ব্যর্থ হন। এক ম্যাচে ব্যাট করার সুযোগ না পেলেও তিন ম্যাচে করেন যথাক্রমে ৪, ৩, ৩ রান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬ ম্যাচে ১৭.৫০ গড়ে করেছেন মোট ৭০ রান। তবে ঘরোয়া টি-টোয়েন্টিতে ৩৬ ম্যাচে ৩১ ইনিংস ব্যাট করে ২০.২৩ গড়ে করেছেন ৫০৬ রান। যেখানে সর্বোচ্চ ৫২* রানের একটি ইনিংস রয়েছে।

শামিম এবার বিশ্বকাপ দলে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিসিবির ঘোষিত ১৫ সদস্যের মূল দলে জায়গা হয়েছে ২১ বছর বয়সী এই অল-রাউন্ডারের।

তাকে ঘিরে নির্বাচকদের প্রত্যাশাও অনেক। বৃহস্পতিবার দুপুরে দল ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, শামিমকে বেশ ভালো মতোই নার্সিং করা হয়েছে। এমন কী তাকে নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসীও নির্বাচকরা।

“শামিমকে জিম্বাবুয়ে সিরিজ থেকে দলে রাখছি। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলে এসেছে, আমাদের হাই-পারফরম্যান্স ইউনিটে রেখে যথেষ্ট নার্সিং করা হয়েছে ওর। আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী, ও যে স্টাইলে খেলে টি-টোয়েন্টি ফরম্যাটে ও যথেষ্ট ভালো খেলবে। আমরা নির্বাচক প্যানেল ওর ব্যাপারে আত্মবিশ্বাসী।”

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS