Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ২১:০৫
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২১, ২১:০৯

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বৃহস্পতিবার বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী ১৭ অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। প্রথমে আট দল নিয়ে ওমানে হবে বাছাই পর্ব। যেখানে ‘বি’ গ্রুপে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক ওমানের সঙ্গে রয়েছে বাংলাদেশ।

বাছাই পর্ব শেষে উত্তীর্ণ চারটি দল খেলবে সুপার টুয়েলভ রাউন্ড বা মূল পর্বে। যা শুরু হবে ২৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাতের তিনটি ভেন্যুতে।

বেঁধে দেয়া সূচি অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে আইসিসির কাছে দল জমা দিতে হবে অংশ নেয়া দেশগুলোকে। সে অনুযায়ী আগামীকাল ৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এরই মধ্যে সবার আগে দল ঘোষণা করে অস্ট্রেলিয়া। এরপর নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি ও পাকিস্তান।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বৃহস্পতিবার বেলা ১২টায় শের ই বাংলা স্টেডিয়ামের মিডিয়া কনফারেন্স কক্ষে ঘোষণা হবে দল।

এই দলে থাকছেন না তামিম ইকবাল। শেষ মুহূর্তে নিজে থেকেই জানিয়ে দেন আসন্ন বিশ্বকাপে না খেলার কথা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচের আগে ব্যাটিং অনুশীলনের সময় চোট পান আরেক ওপেনার সৌম্য সরকার।

বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৭ অক্টোবর স্কটল্যান্ডের সঙ্গে। দ্বিতীয় ম্যাচ ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে। তৃতীয় ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে।

সুপার টুয়েলভ পর্বের ‘এ’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। বাছাই পর্ব শেষে যোগ দেবে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপ রানার আপ।

‘বি’ গ্রুপে রয়েছে ইন্ডিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, ও আফগানিস্তান। বাছাই পর্ব শেষে যোগ দেবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘এ’ গ্রুপ রানার আপ।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS