Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৮
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৪

শীর্ষ দশে মুস্তাফিজ

mustafizur rahman. top 10 bowler, rtv online
ছবি- সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশে। প্রথম দুই টি-টোয়েন্টিতে জয় তুলে নেয় টাইগাররা। যদিও তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় কিউইরা। এতে জমে উঠেছে পাঁচ ম্যাচের সিরিজ। তবে চতুর্থ ম্যাচে ব্ল্যাকক্যাপস ব্যাটসম্যানদের কাবু করে ফেলেছে লাল-সবুজরা। বুধবার (৯ সেপ্টেম্বর) মাত্র ৯৩ রান তুলতে পেরেছে নিউজিল্যান্ড। ৩ ওভার ৩ বল করে ১২ রান খরচে মুস্তাফিজুর রহমান তুলে নিয়েছেন চারটি উইকেট। এতেই নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশি পেসার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারির তালিকায় শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন দ্য ফিজ খ্যাত এই তারকা। বর্তমানে তার উইকেট সংখ্যা ৭৬। উঠে এসেছেন ৮ নম্বরে। সেরাদের তালিকায় প্রবেশ করতে খেলেছেন মাত্র ৫২টি ম্যাচ।

এই ম্যাচে নামার আগে মুস্তাফিজের উইকেট সংখ্যা ছিল ৭২টি। পেছনে ফেলেছেন জর্জ ডকরেল, ডোয়াইন ব্রাভো ও ইশ শোধিকে।

৮৪ ম্যাচে ১০৭ উইকেট নিয়ে সবার উপড়ে রয়েছেন লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কার কিংবদন্তিকে পেছনে ফেলার অপেক্ষায় রয়েছেন সাকিব আল হাসান। ৮৮ ম্যাচে ১০৬ উইকেট আদায় করে মালিঙ্গার কাঁধে নিঃশ্বাস ফেলছেন মুস্তাফিজের সতীর্থ।

৮৩ ম্যাচ খেলে ৯৯ উইকেট তুলে তালিকার তৃতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। চতুর্থ স্থানে থাকা পাকিস্তানের শহিদ আফ্রিদি তুলেছেন ৯৮ উইকেট। ৫১ ম্যাচে ৯৫ উইকেট শিকার করে পঞ্চম স্থানে রয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান।

৬০ ও ৬৪ ম্যাচ খেলে ৮৫টি করে উইকেট তুলেছেন উমর গুল ও সাইদ আজমল। দুই পাকিস্তানি বোলার রয়েছেন যথাক্রমে ছয় ও সাত নম্বরে।

আয়ারল্যান্ডের জর্জ ডকরেল ৮৩ ম্যাচে ৭৬ উইকেট শিকার করে রয়েছেন নয় নম্বরে। দশ নম্বরে অবস্থান করছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার ডোয়াইন ব্রাভো। ৮৬ ম্যাচে তার উইকেট সংখ্যা ৭৬টি।

অন্যদিকে ৫৭ ম্যাচে ৭৩ উইকেট তোলা নিউজিল্যান্ডের স্পিনার ইশ শোধি রয়েছেন ১১তম স্থানে।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS