• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশকে এক হালি গোল দিয়ে চ্যাম্পিয়ন কিরগিজস্থান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২১, ২২:২১

চার দলের তিন জাতি ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো কিরগিজস্থান। মঙ্গলবার কিরগিজস্থানের বিশকেকের দোলন ওমরজাকোভ স্টেডিয়ামে বাংলাদেশ মুখোমুখি হয় কিরগিজস্থানের বিপক্ষে।

এই ম্যাচে বাংলাদেশকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে কিরগিজরা। টুর্নামেন্টে কিরগিজরা নিজেদের প্রথম ম্যাচে ফিলিস্তিনকে হারায় ১-০ ব্যবধানে। সে হিসেবে আজ বাংলাদেশকে হারালে কিংবা ড্র করলেও হয়ে যেত চ্যাম্পিয়ন।

অন্যদিকে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ফিলিস্তিনের কাছে হেরে যায় ২-০ গোলে। এখানেই পিছিয়ে পড়ে জামাল ভুঁইয়ারা।

খেলার শুরু থেকেই বাংলাদেশের রক্ষণে ভীতি ছড়াতে থাকে কিরগিজরা। ম্যাচের দশম মিনিটেই দারুণ এক আক্রমণ মাঝমাঠ থেকে। শুকুরভের নেয়া ফ্রি-কিক ডি-বক্সে পেয়ে গোল করেন মোলদোজুনুসভ।

৩৯তম মিনিটের মাথায় ব্যবধান বাড়ে দ্বিগুণ। বাম প্রান্ত দিয়ে কাইরাত ইজাকভের কাটব্যাকে লক্ষ্যগোল করেন শুকুরভ।

২-০ ব্যবধানে এগিয়ে প্রথমার্ধ শেষ করে আসা কিরগিজরা দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই পায় গোল। ডি-বক্সের বাম দিক থেকে গুলজিগিত আলিকুলভের ক্রসে জিকোকে সহজে পরাস্ত করেন অধিনায়ক রুস্তামভ।

তবে ৫২ মিনিটের মাথায় ব্যবধান কমান সুফিল। বদলি খেলোয়াড় রহমত মিয়ার লম্বা থ্রো ডি-বক্সের ভেতরে পেয়ে জালে পাঠান সুফিল।

ম্যাচের ৬৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে স্বাগতিক দলের একজনের জোরালো শট ক্রসবারে আঘাত করলে তৃতীয় গোল পায়নি কিরগিজরা। এরপর ম্যাচের ৮৮ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল বখতিয়ারের মাথা ছুঁয়ে জালে জড়ালে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৪-১।

এনিয়ে কিরগিজস্তানের কাছে তিনটি ম্যাচেই হারল বাংলাদেশ। ২০১৫ সালে বিশ্বকাপ বাছাইয়ে দুই লেগে ৩-১ ও ২-০ ব্যবধানে হারের পর আজ ৪-১ ব্যবধানে হার।

এই টুর্নামেন্টে ৯ সেপ্টেম্বর কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে জামালরা।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh