• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

এমন ব্যর্থতার কী কারণ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৪

পাঁচ ম্যাচের সিরিজে তৃতীয় ম্যাচ শেষে ব্যবধান দাঁড়াল ২-১। প্রথম দুই ম্যাচে কিউইদের পাত্তাই দেয়নি টাইগাররা। প্রথম ম্যাচে তো ৬০ রানে অল-আউট করে ৭ উইকেটে উড়িয়ে দেয়।

দ্বিতীয় ম্যাচে ১৪১ রানের লক্ষ্য দিয়ে ৪ রানে হারায়। ২-০ ব্যবধানে এগিয়ে খানিকটা নির্ভার বাংলাদেশ তৃতীয় ম্যাচেই নামে সিরিজ জিততে। তবে দিন শেষে ওই নির্ভার হওয়াটাই কী না ডোবালো! তার সঙ্গে যোগ হয়েছিল নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দলের তকমা।

বিকালে আগে ব্যাট করে নিউজিল্যান্ড ১২৮ রান তোলে ৫ উইকেটে। জবাবে ব্যাট করতে নেমে টাইগারদের হতচ্ছাড়া ব্যাটিং, শেষ পর্যন্ত অল-আউট হতে হলো ১৯.৪ ওভারে মাত্র ৭৬ রানে। যা কী না বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন রান যৌথভাবে। এমন একটা হতাশার দিনে মাহমুদউল্লাহ রিয়াদ কাকে দুষবেন!

ম্যাচ শেষ রিয়াদ কৃতিত্ব দিয়েছেন বোলারদের। ১৩০ রানের মধ্যে আঁটকে দেয়ার পরও জিততে না পারার ব্যর্থতা তো নিঃসন্দেহে ব্যাটসম্যানদের।

“বোলাররা দারুণ করেছে। ১৩০ রানের মধ্যেই নিউজিল্যান্ডকে আঁটকে রেখেছে। তবে আমরা ব্যাট হাতেও ভালো শুরু করেছিলাম কিন্তু এরপর দ্রুত উইকেট হারিয়েই বিপদে পড়ে যাই।”

২৩ রানে ওপেনিং জুটি ভাঙার পর জোড়ায় জোড়ায় উইকেট তুলে নেন কিউই বাঁহাতি স্পিনার আজাজ প্যাটেল। ইনিংসের চতুর্থ ওভারে সাকিব আল হাসান ও শেখ মেহেদীকে ফেরানোর পর দশম ওভারে মাহমুদউল্লাহ ও আফিফ হোসেনকে ফেরান প্যাটেল।

মাহমুদউল্লাহ বলছেন, “দ্রুত উইকেট হারিয়ে ফেলায় জুটি লম্বা হতে পারেনি। শুরুতে ভালো করলেও মিডল অর্ডারে বড় জুটি হলে ফলাফল অন্যরকম হতে পারত। আশা করি আমরা পরের ম্যাচে দারুণভাবে ফিরে আসব এবং সিরিজ জিতব।”

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh