• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ নারী ফুটবল দলে নতুন দুই মুখ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ আগস্ট ২০২১, ১৯:১৫
womens asia cup football qualifiers bangladesh rtv online
ছবি- বাফুফে

নারী এশিয়া কাপ বাছাইপর্ব ও নেপালের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সবশেষ ২০১৯ নারী এশিয়া কাপ দল থেকে পরিবর্তন এসেছে দুটি। প্রথম বারের মত সুযোগ পেয়েছে গোলরক্ষক সাথী বিশ্বাস এবং ডিফেন্ডার নাসরিন আক্তার।

সেপ্টেম্বরে উজবেকিস্তানে বসছে এশিয়ার নারীদের সর্বোচ্চ আসরের বাছাই পর্ব। তার আগে নেপালে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজরা। পোখারায় হিমালয়ের দেশটির বিপক্ষে ৯ ও ১২ সেপ্টেম্বর ম্যাচ দুটি মাঠে গড়াবে।

৬ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করবে সাবিনা খাতুন নেতৃত্বাধীন দলটি। প্রস্তুতি ম্যাচ খেলে দেশে না ফিরে সোজা উজবেকিস্তানে রওয়ানা হবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

বাছাইপর্বের গ্রুপ ‘জি’ এর ম্যাচ গুলো বাংলাদেশে খেলার কথা ছিল কৃষ্ণা-তহুরাদের। তবে করোনার পরিস্থিতিতে তা সরিয়ে নিরপেক্ষ ভেন্যু নেয়া হয়। উজবেকিস্তানে দুটি ম্যাচে খেলবে বাংলাদেশ নারী দল। জর্ডানের বিপক্ষে ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচ বসবে , ২২ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ হিসেবে থাকছে ইরান।

২০২২ সালের ২০ জানুয়ারি ভারতে শুরু হবে নারী এশিয়া কাপের গ্রুপ পর্ব। ৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে নারীদের এই লড়াই।

বাছাইপর্ব থেকে আট গ্রুপের চ্যাম্পিয়ন ৮ দল মূল পর্বে খেলবে। স্বাগতিক হিসেবে সরাসরি অংশ নেবে ভারত। সরাসরি খেলবে গেল আসরের চ্যাম্পিয়ন জাপান ও রানার্সআপ অস্ট্রেলিয়া এবং তৃতীয় স্থান অধিকারী চীন।

এশিয়া কাপ বাছাইপর্ব ও নেপালে প্রস্তুতি ম্যাচে খেলতে ২৩ সদস্যের বাংলাদেশ দল

গোলরক্ষক

ইয়াসমিন আক্তার, সাথী বিশ্বাস, রুপনা চাকমা

রক্ষণভাগ

মাসুরা পারভিন, নার্গিস খাতুন, নিলুফা ইয়াসমিন নীলা, শিউলি আজম, মিসরাত জাহান মোসুমী, শামসুন্নাহার সিনিয়র, নাসরিন আক্তার, আঁখি খাতুন

মধ্যমাঠ

শামসুন্নাহার জুনিয়র. মারিয়া মান্ডা, মনিকা চাকমা, রিতু পর্ণা চাকমা, সোহাগী কিসকু।

আক্রমণভাগ

সাবিনা খাতুন (অধিনায়ক), কৃষ্ণা রানী সরকার, সানজিদ আক্তার, মার্জিয়া, সিরাত জাহান স্বপ্না, আনুচিং মুগনি ও তহুরা খাতুন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
পাপনকে প্রশংসায় ভাসালেন সালাউদ্দিন
সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণ করলো বাফুফে
X
Fresh