• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফুটবলার বোল্ট, প্রতি মৌসুমে করতে চান ২০ গোল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মে ২০১৭, ১৬:৩৮

৮ বার অলিম্পিক স্বর্ন পদক, ১১ বার বিশ্ব চ্যাম্পিয়নশীপ পদক এবং ৩ বার করে ১০০ মিটার, ২০০ মিটার ও ১০০ মিটার রিলে জিতেছেন উসাইন বোল্ট। আর কি চায়? স্প্রিন্টার হিসেবে এ তো ঢের হয়েছে? এতেই তো তার তৃপ্তির ঢেকুর তোলার কথা। তবে জীবনে এখানেই থেমে থাকতে চান না পৃথিবীর সর্বকালের সেরা গতি মানব। ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত হতে চান তিনি।

আগেও বহুবার এ মনোবাসনা পোষণ করেছেন উসাইন বোল্ট। এবার হয়তো সত্যিই সত্যিই সেটি বাস্তবে রূপ নিতে যাচ্ছে। আসছে আগস্টে লন্ডনে বিশ্ব অ্যাথলেটিক চ্যাম্পিয়নশীপে অংশ নেয়ার পর অবসর নেবেন তিনি। এরপরই পাকাপাকিভাবে ফুটবলার হিসেবে নাম লেখাবেন বিশ্ব চ্যাম্পিয়ন।

উসাইন বোল্ট বলেন, বিশ্বে শীর্ষ ৫০ ফুটবলারের একজন হতে চাই। খেলতে চাই ফরোয়ার্ড হয়ে। যদি সুযোগ পাই, তাহলে প্রতি মৌসুমে ২০ করার ইচ্ছা আছে।

ফ্রান্সের সো ফুট ম্যাগাজিনকে ৩০ বছরের কালজয়ী অ্যাথলেট বলেন, এ খেলাটি আমি ভীষণ ভালোবাসি। অনেক বছর ধরে এটি আমার মাথায় আছে। গেলো কয়েক মাসে কয়েকটি ক্লাবের সঙ্গে এ নিয়ে কথা বলেছি। যেকোনো একটি ক্লাবে নাম লেখানোর সম্ভাবনা আছে। তবে কোনো কিছু চূড়ান্ত হয়নি। কী ঘটছে তা দেখার জন্য আমাদের আরো অপেক্ষা করতে হচ্ছে।

অবসরের পর জার্মানির বিখ্যাত ক্লাব বুরুশিয়া ডর্টমুন্ডের হয়ে অনুশীলন করবেন উসাইন বোল্ট। এ নিয়ে গেলো নভেম্বরে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর চাউর হয়। তবে ক্লাবটির সঙ্গে তার কথাবার্তা কোন পর্যায় পর্যস্ত গড়িয়েছে তা জানা যায়নি।

কোন দল নিচ্ছে তার নিশ্চয়তা না পেলেও বোল্ট আপাতত নিজের ফুটবল সামর্থ্য পরখ করে দেখতে চান। এরপরই সিদ্ধান্ত নেবেন। বললেন, এখন দেখতে চাই যতটা আশা করছি, ততটা ভালো কি না। ফুটবলে শরীর ফিট থাকা খুবই জরুরী। আগের মতো আমি তরুণ নই। তবে আমি মনে করি, কমপক্ষে ৪ বছর ভালো খেলতে পারবো।

শৈশবে ক্রিকেটার হতে চেয়েছিলেন উসাইন বোল্ট। বল হাতে তুলতে চেয়েছিলেন গতির ঝড়। তবে শেষ পর্যন্ত তা আর হওয়া হয়নি। হয়েছেন স্প্রিন্টার কিংবদন্তি।

এর আগে উসাইন বোল্ট বলেন, পেশাদারি ফুটবলার হিসেবে ক্যারিয়ার গড়া তার দীর্ঘদিনের লালিত স্বপ্ন। সুযোগ পেলে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলতে চান তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh