• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পেট বাড়লে বাড়বে, অবসর নেবেন-ই বোল্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০১৭, ১২:৫৫

অবসর নেয়ার পর দু’বছরের মধ্যে উসাইন বোল্টের ‘পেট’বেড়ে যাবে। সম্প্রতি এ নিয়ে রসিকতা করেছেন তার সাবেক ও বর্তমান কোচরা। তবে একে মোটেই পাত্তা দিচ্ছেন না জ্যামাইকান গতি তারকা। বললেন, পেট বাড়লে বাড়বে অবসর নেবোই। এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

এখন পর্যন্ত ৮ বার অলিম্পিক স্বর্ন পদক, ১১ বার বিশ্ব চ্যাম্পিয়নশীপ পদক এবং ৩ বার করে ১০০ মিটার, ২০০ মিটার ও ১০০ মিটার রিলে জিতেছেন উসাইন বোল্ট। আসছে আগস্টে লন্ডনে বিশ্ব অ্যাথলেটিক চ্যাম্পিয়নশীপে অংশ নেয়ার পর অবসর নেবেন তিনি।

বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে ৩০ বছরের কালজয়ী অ্যাথলেট বলেন, সবাই চায় আমি যেনো অবসর না নিই। তবে এটি সহজ কাজ নয়। আমি যা করতে চেয়েছিলাম তা করেছি। ক্রীড়াঙ্গনে আমি অনেক বড় কিছু করেছি।

কিংবদন্তি এ ক্রীড়াবিদ বলেন, জনগণ আমাকে বেশি বেশি দেখতে চায়।কিন্তু একজন ব্যক্তি হিসেবে আপনাকে একটি সিদ্ধান্তে উপনীত হতেই হবে। আমার অবসর নেয়ার সিদ্ধান্তটি তাই। আমি আর খেলা চালিয়ে যেতে চাই না। যেখানে খেলায় পরাজিত হইনি, সেখানে অবসর নিয়ে তা হতে চাই না। কারণ, পরাজয়কে আমি মনেপ্রাণে ঘৃণা করি।

এখনো বেশ কিছুদিন খেলা চালিয়ে যেতে পারবেন উসাইন বোল্ট। বিশ্লেষকদের মতে, তার অবসর নেয়াটা একটু বেশিই তাড়াহুড়ো হয়ে যাচ্ছে। এখনো তা নিয়ে ভাবতে পারেন এ স্প্রিন্টার।

এ বিষয়ে উসাইন বোল্ট বলেন, যে সিদ্ধান্ত নিয়েছি তা চূড়ান্ত। এ থেকে ফেরার কোনো প্রশ্নই আসে না। এমনকি অবসর নেয়ার পর ফের ফেরার সম্ভা্বনাও নেই।

এর পেছনে যুক্তি দেখিয়ে তিনি বলেন, বহু কিংবদন্তি ক্রিকেটার অবসর ভেঙে ফিরে খাবি খেয়েছেন, লজ্জার রেকর্ড গড়েছেন। আমি সেই দলে অন্তর্ভুক্ত হতে চাই না।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গতিমানব থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে উসাইন বোল্ট
X
Fresh