• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মেসি আর বার্সেলোনায় থাকছেন না: ক্লাব কর্তৃপক্ষ

অনলাইন ডেস্ক
  ০৫ আগস্ট ২০২১, ২৩:৫৭
messi barcelona
ছবি-সংগৃহীত

বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে লিওনেল মেসির। এই তথ্য নিজেরাই নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাবটি। বৃহস্পতিবার রাতে স্প্যানিশ গণমাধ্যম মার্কায় সংবাদ প্রকাশ পায়, দুই পক্ষের মধ্যে নতুন চুক্তি করা ‘প্রায় অসম্ভব।’ সামাজিক যোগাযোগমাধ্যমে মেসিকে নিয়ে নানা পোস্ট হতে থাকে ফুটবল ভক্তদের মধ্যে। এরপরই বার্সার পক্ষ থেকে নিজেদের ওয়েব সাইটে একটি বিবৃতি প্রকাশ করা হয়, ‘লিওনেল মেসি আর বার্সেলোনায় থাকছেন না’ এই শিরোনামে।

গেল ৩০ জুন মেসির সঙ্গে চুক্তি শেষ হয় বার্সার। ফ্রি এজেন্ট হিসেবে জাতীয় দলের জার্সিতে কোপা আমেরিকা জয় পান আর্জেন্টাইন অধিনায়ক। তারপর থেকে পরিবারের সঙ্গে প্রথমে যুক্তরাষ্ট্রে বেড়াতে যান। সেখান থেকে স্পেন ফিরে আবারও স্ত্রী-সন্তানদের নিয়ে বন্ধুদের সঙ্গে ছুটি ছুটি কাটাতে দেখা যায় তাকে।

এদিন বার্সেলোনা ফিরেন লিও মেসি। আর্জেন্টিনার রোজারিও থেকে তার বাবা ও এজেন্ট হিসেবে কর্মরত জর্জ মেসিও শহরে পা রাখেন। গণমাধ্যমে সংবাদ আসে চুক্তি নবায়নের আনুষ্ঠানিকতা সংবাদ সম্মেলনের মাধ্যমে জানাবেন ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা। তবে বিবৃতিতে বলা হয়েছে, ‘দুই পক্ষের ইচ্ছো থাকা স্বত্বেও বার্সায় থাকা হচ্ছে না মেসির।’ কারণ হিসেবে উল্লেখ করা হয়, ‘অর্থনৈতিক ও স্প্যানিশ লিগ কর্তৃপক্ষের কাঠামোগত বাধা।’

মার্কা জানিয়েছে, ইউরোপের সেরা দলগুলো নিয়ে ‘সুপার লিগ’ চালুর পরিকল্পনা হাতে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। সেখান থেকে পাওয়া অর্থ দিয়েই মেসির সঙ্গে চুক্তি বাড়ানোর ইচ্ছা ছিল বার্সার। রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের আঁকা ছক নষ্ট করে দেয় ইউরোপ ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলোকে সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করতে বাধ্য করতে সামর্থ্য হয় তারা। অন্যদিকে বার্সেলোনাকে কোনও বারবার চাপ দিয়েও তা সম্ভব হয়নি। লা লিগার কর্তৃপক্ষ শেষ পর্যন্ত সেটি করতে পেরেছে। ধারণা করা হচ্ছে কয়েকদিনের মধ্যেই নতুন এই টুর্নামেন্টের সঙ্গে না থাকার ঘোষণা দিতে চলেছে কাতালান দলটি। তাই সেখান থেকে অর্থ পাচ্ছে না তারা। এতে করে দলটির ইতিহাসের সবচেয়ে সফলতম খেলোয়াড়কেও হারাতে হচ্ছে ক্লাবটিকে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘বর্তমান পরিস্থিতি অনুযায়ী, মেসি এফসি বার্সেলোনায় আর থাকছেন না। দুই পক্ষেরই তীব্র আকাঙ্খা থাকার পরও চুক্তি করা সম্ভব হচ্ছে না। দলের জন্য অবদান রাখায় কর্তৃপক্ষ কৃতজ্ঞতা প্রকাশ করছে মেসির প্রতি। পাশাপাশি তার ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য সাফল্যকামনা করছে।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা
X
Fresh