• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

বাংলাদেশের আবহাওয়া এতটা ভিন্ন হবে ভাবেনি অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২১, ১২:০২

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের ওয়েবসাইটে বাংলাদেশের কন্ডিশনকে ‘অ্যালিয়েন কন্ডিশন’ বা অপরিচিত আবহাওয়ার সঙ্গে তুলনা করেছে। তুলনা করাটাই স্বাভাবিক। রাতে বৃষ্টি হচ্ছে আর সারাদিন তীব্র গরম।

সন্ধ্যার পর এই তাপমাত্রা কমে সামান্য কিন্তু অজিদের জন্য সেটাও অনেক বেশি। প্রথম ম্যাচে তো বোলিংয়ের সময় মাঠেই বমি করতে দেখা যায় অ্যান্ড্রু টাইকে।

এমন আবহাওয়ায় মানিয়ে নিতে একটু সময় লাগবে বলে জানিয়েছেন দলের সহ-অধিনায়ক মইসিস হ্যানরিক্স।

“এখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেয়াটা কঠিন আমাদের জন্য। তবে দ্রুত মানিয়ে নিতে হবে। অস্ট্রেলিয়ানরা যে আবহাওয়ায় অভ্যস্ত এখানে তার উল্টো। তবে অজুহাত দেয়ার কোনও কারণ নেই।”

হ্যানরিক্স আরও বলেছেন, “এই দলে যারা খেলছে তারাই দলের ভবিষ্যৎ। এমন কন্ডিশনে যদি ভালো কিছু করে দেখাতে পারে তাহলে সফল হতে পারবে। আমি মনে করি দেশের বাইরে এর থেকে কঠিন আবহাওয়া ও উইকেট তারা আর পাবে।”

হ্যানরিক্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিয়মিত খেলেন। এখন পর্যন্ত ৬০টি ম্যাচ খেলেছেন। ভারতের পার্শ্ববর্তী দেশ হওয়ায় উইকেটের ধরণও একই হবে ভেবেছিলেন এই অজি ক্রিকেটার। কিন্তু হ্যানরিক্স আশ্চর্য হয়েছেন, একই মাঠে পাশাপাশি দুটি উইকেট অথচ কতটা ভিন্ন!

“আমি আইপিএলে ৬০টি ম্যাচ খেলেছি। অথচ এখানে খেলে যা বুঝলাম সেটা একেবারেই প্রতিকুল!”

অজিরা না পারলেও নিজেদের কন্ডিশনে বাংলাদেশ দ্রুতই মানিয়ে নিয়েছে জিম্বাবুয়ে থেকে এসেই। হ্যানরিক্স মনে করেন, বাংলাদেশের ক্রিকেটাররা তাদের থেকে বেশি স্মার্ট ক্রিকেট খেলেছে বলেই জয় পেয়েছে।

“সত্যি বলতে, ওরা আজ আমাদের চেয়ে বেশি স্মার্ট ছিল। ওদের ক্রিকেট বুদ্ধিমত্তা ছিল সম্ভবত বেশি। তাছাড়া বর্ষা মৌসুমে ওরা এই উইকেটে বেশি খেলেছে, এই অভিজ্ঞতাও সম্ভবত ওদের সাহায্য করেছে।”

আগামী শুক্রবার তৃতীয় ম্যাচে একই মাঠে টাইগারদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। ২-০ ম্যাচে এগিয়ে থাকা বাংলাদেশ নামবে সিরিজ নিশ্চিতের লড়াইয়ে আর অজিরা নামবে সিরিজ বাঁচানোর লড়াইয়ে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh