• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

‘তরুণ-অভিজ্ঞতার বিচার না করে খেলতে হবে দলের জন্য’

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২১, ২৩:০৬
ম্যাচ সেরা আফিফ হোসেন

৬৭ রানে নেই পাঁচ ব্যাটসম্যান। সাকিব, মাহমুদউল্লাহ, সৌম্য সরকারদের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা ফিরে গেছেন সাজঘরে। অজিদের ১২১ রানের ছোট লক্ষ্যটাও টপকানো তখন কঠিন হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের সামনে।

ঠিক তখনই অজি বোলারদের সামনে নুরুল হাসান সোহানকে নিয়ে ঢাল হয়ে দাঁড়িয়ে যান আফিফ হোসেন। সোহান দলের অভিজ্ঞ খেলোয়াড় হলেও আফিফ হোসেনের অভিষেক হয়েছে এইতো সেদিন।

তবে দুজনের জুটি যেভাবে শেষ পর্যন্ত বুক চিতিয়ে লড়াই করেছে তাতে অভিজ্ঞদেরও পেছনে ফেলবেন। আফিফ খেলেছেন ৩৭ রানের ইনিংস, সোহানও খেলেন ২২ রানের ইনিংস। দুই জনের ব্যাটে ভর করে ১.২ ওভার হাতে রেখে ৫ উইকেটে জয় পায় বাংলাদেশ।

ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহও বাহবা জানিয়ে বলেছেন, “এটা দারুণ ব্যাপার যেভাবে আফিফ ও সোহান দাঁড়িয়ে গিয়েছে এবং শেষ পর্যন্ত টেনে নিয়েছে। বেশ পরিণত বোধ দেখিয়েছে।”

দলের অভিজ্ঞদের ভিড়ে তরুণরা সামনে আসতে পারে না সেভাবে। তবে আফিফ বলেছেন, তরুণ নাকি অভিজ্ঞ সেসব ভাববার সময় নেই। দলের জন্য কিছু করাটাই বড় ব্যাপার।

“আপনি তরুণ বা অন্য কিছু হলে এটা কোন ব্যাপার না, আমাকে এটা আমার দলের জন্য করতে হবে, এটাই আমার কাজ।”

আফিফ আরও বলেন, “যখন আমি ব্যাট করতে এসেছিলাম, ভেবেছিলাম আমাকে শেষ পর্যন্ত উইকেটে থাকতে হবে। ম্যাচে যাই হোক না কেন, আমি জানতাম আমি সামলাতে পারব। আমরা জানতাম আমাদের শান্ত থাকতে হবে, উইকেট হাতে রাখতে হবে। সোহান ভাই ভালো খেলছিলেন তাই আমার ওপর কোনো চাপ ছিল না।”

এমআর/এম

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি নেই : যুক্তরাষ্ট্র
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই 
অষ্টম শ্রেণি পাসেই ব্র্যাকে চাকরির সুযোগ
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
X
Fresh