Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

সোনার লড়াইয়ে মুখোমুখি ব্রাজিল-স্পেন

brazil vs spain, Football at the 2020 Summer Olympics, rtv online
ছবি- সংগৃহীত

অলিম্পিকের টানা তৃতীয় ফাইনালে উঠেছে ব্রাজিল। ২০১২ লন্ডন অলিম্পিকে মেক্সিকোর মুখোমুখি হয়েছিল সেলেকাওরা। ওই ম্যাচে হেরে সোনা তুলতে ব্যর্থ হয় দলটি। যদিও ২০১৬ সালে রিওতে ঠিকই ফুটবলে নিজেদের প্রথম সোনা আদায় করে স্বাগতিকরা। এবার টোকিওতে তাদের সামনে প্রতিপক্ষ হিসেবে থাকছে স্পেন।

আগামী শনিবার (৭ জুলাই) ইয়কোহামা স্টেডিয়ামে গড়াবে ম্যাচটি। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে পাঁচটায়।

এবারের আসরে সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ ছিল মেক্সিকো। টাইব্রেকারে ৪-১ ব্যবধানে জয় তুলে ফাইনাল নিশ্চিত করে দানি আলভেজের দল।

জার্মানি ও সৌদি আরবকে হারিয়ে আর আইভোরি কোস্টের বিপক্ষে ড্র তুলে নেয় ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে মিশরের বিপক্ষে ১-০ গোলে জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা।

অন্যদিকে রিয়াল মাদ্রিদ তারকা মার্কো অ্যাসেনসিওর একমাত্র গোলে জাপানের বিপক্ষে সেমিতে জয় পায় স্পেন। ১৯৯০ বার্সেলোনা অলিম্পিকের পর প্রথমবারের মতো সোনা জয়ের সুযোগ তাদের সামনে।

গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় তুলে স্পেন। মিশর ও আর্জেন্টিনার বিপক্ষে ড্র করলেও ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উঠে ইউরোপের দলটি। কোয়ার্টারে অতিরিক্ত সময়ে আইভরি কোস্টকে ৫-২ গোলের হারিয়ে সেমি নিশ্চিত করেছে পেদ্রি-উনাই সিমনরা।

এদিকে শুক্রবার (৬ আগস্ট) ব্রোঞ্জের লড়াইয়ে স্বাগতিক জাপানের বিপক্ষে নামবে মেক্সিকো। সাইতামা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS