Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২১, ১৪:৩৬
আপডেট : ০৩ আগস্ট ২০২১, ১৫:১৪

মাঠে নামার আগে বিসিবির কাছে অস্ট্রেলিয়ার আরেকটি নতুন শর্ত

bangladesh vs australia live telecast channel, Sher-e-Bangla National Cricket Stadium, Dhaka, RTV ONLINE
ছবি- বিসিবি

করোনা পরিস্থিতিতে বাংলাদেশে চলছে লকডাউন। এমন সময় পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সফর শুরুর আগে একগাদা শর্ত দিয়েছিল অজিরা। তবে মঙ্গলবার (৩ আগস্ট) প্রথম ম্যাচ শুরুর আগে আরেকটি আবদার রেখেছে সফরকারীরা। খেলা চলাকালীন ড্রেসিংরুমে খাবার গ্রহণ করতে পারবে না কোনও খেলোয়াড়। শুধু পানি পান করতে পারবে দুই দলের সদস্যরা।

ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ছয়টায়। শেষ হওয়ার কথা রয়েছে নয়টা ১০ মিনিটের মধ্যে। এই সময়ের মধ্যে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের ড্রেসিং রুমে খাবার পরিবেশন করা হবে না। এমনকি বাইরে থেকে খাবারও আনতে পারবে না খেলোয়াড়রা। ম্যাচ শেষে মিরপুর থেকে শাহবাগে অবস্থিত হোটেল ইন্টারকন্টিনেন্টালে পৌঁছেই রাতের খাবার খেতে হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সফরকারীদের অন্যসবগুলোর মতো এই শর্তটিও মেনে নিয়েছে।

করোনা মহামারী শুরুর পর গ্যালারীতে বল পড়লে তা স্যানিটাইজ করে আবারও খেলানো হতো। তবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে ভিন্ন কিছু দেখা যাবে।

ম্যাচের আগের দিন সোমবার (২ আগস্ট) গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয় আরেকটি শর্তের কথা। অজিরা দাবি করে, ম্যাচ চলাকালে গ্যালারিতে বল পৌঁছলে নতুন বল দিতে হবে।

পাঁচ ম্যাচের এই সিরিজে মিরপুর ছাড়াও চট্টগ্রাম অথবা সিলেটে ম্যাচ আয়োজনে ভাবনা করেছিল বিসিবি। অস্ট্রেলিয়ার প্রাথমিক শর্ত ছিল, পুরো সিরিজই যাকে একটিই ভেন্যুতেই খেলানো হয়।

এদিকে ম্যাচ চলাকালীন মিরপুরে জনসাধারণের প্রবেশও সীমিত করতে হবে। একি বল মাঠে গড়ানো পর কর্মীরাও মাঠে প্রবেশ করতে পারবে না। যদি বৃষ্টির শুরু হয় আগে খেলোয়াড়দের মাঠ ত্যাগ করতে হতে। তার পরেই মাঠে আসতে পারবে কর্মীরা। জরুরি প্রয়োজনে আসলে অবশ্যই পাঁচ মিটার দূরত্ব বজায় রাখতে হবে তাদের।

এদিকে মাঠে ক্যামেরা ক্রু ও সম্প্রচারের সঙ্গে সংশ্লিষ্টদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। ড্রেসিং রুমের মতো মাঠে পানীয় ব্যতীত খাবার আনা যাবে না।

এছাড়া সিরিজ চলাকালীন ক্রিকেট বোর্ডের কোনও কর্মকর্তা স্টেডিয়ামের প্রধান গেট দিয়ে মাঠে ঢুকতে পারবে না। মিডিয়া গেট দিয়ে প্রবেশ করে সাংবাদিকরা শুধু প্রেসবক্সেই অবস্থান নিতে পারবে।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS