Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২১, ০৯:২০
আপডেট : ০২ আগস্ট ২০২১, ১১:২৪

বাংলাদেশের বিপক্ষে অজিদের নেতৃত্ব দেবেন যিনি

bangladesh vs australia live telecast in bangladesh, matthew wade aaron finch, rtv online
মিরপুরে অনুশীলনে অস্ট্রেলিয়া দল || ছবি- সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ থেকে বাংলাদেশে না এসে সোজা বাড়ি ফিরতে হয়েছে অ্যারন ফিঞ্চকে। হাঁটুর চোটের কারণে চিকিৎসকের শরণাপন্ন হতে হয়েছে রঙিন পোশাকে অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ককে। তার জায়গায় দলের দায়িত্ব দেয়া হয়েছে টি-টোয়েন্টির সহকারী অধিনায়ক ম্যাথু ওয়েডকে।

সোমবার (৩ আগস্ট) ) ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিবৃতির মাধ্যমে জানানো হয়, বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ওয়েড অধিনায়কের দায়িত্ব পালন করবেন।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারতে হয়েছে অজিদের। এমন পরিস্থিতিতে দলের হাল ধরতে চলেছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমাদের ফোকাসের পরিবর্তন করতে হবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামার আগে ক্রিকেট থেকে দীর্ঘ বিরতিতে ছিলাম। যার প্রভাব পড়েছিল। বেশ কয়েকটি ম্যাচ খেলে এখানে এসেছি। এখানের স্পিনিং কন্ডিশনে গতকাল (রোববার) আমরা প্রস্তুতি সেরেছি। আশাকরি ভালো কিছু হবে।’

গেল বছর চোটে পড়েছিলেন ফিঞ্চ। ভারতের বিপক্ষে ঠিক এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করতে হয়েছিল ওয়েডের।

তার ভাষায়, ‘নেতৃত্ব দেয়া অবশ্যই ভিন্ন বিষয়। উইকেটরক্ষকের সঙ্গে বোলারের কিছুটা দূরত্ব থাকে। চাপ হলেও দলের সিনিয়র খেলোয়াড়দের কাছ থেকে সমর্থন পাওয়া যাবে।’

এদিকে সাইড স্ট্রেইনের কারণে পেসার রাইলি মেরেডিথ দল থেকে বাদ পড়েছেন। তার জায়গায় সুযোগ পেলেন রিজার্ভে থাকা আরেক পেসার নাথান এলিস।

গেল বৃহস্পতিবার ঢাকায় এসেছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার (৩ আগস্ট) শুরু হচ্ছে সিরিজের প্রথম ম্যাচ। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় নামবে দল দুটি।

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড

ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, বেন মেকডেরমট, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও নাথান এলিস।

রিজার্ভ

তানভীর সাংঘা।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS