Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

বাংলাদেশের অলিম্পিক যাত্রা শেষ

olympic tokyo, টোকিও অলিম্পিক, tokyo olympics coronavirus, rtv online, TOKYO olympic  bangladesh
ছবি- টুইটার

টোকিও অলিম্পিকে শেষ হলো বাংলাদেশের। পুরুষদের ৪০০ মিটার স্প্রিন্টের হিটে আট জন প্রতিযোগির মধ্যে অষ্টম হয়ে বিদায় নিলেন বাংলাদেশের জহির রায়হান। এরমধ্য দিয়ে ক্রীড়া বিশ্বের সর্বোচ্চ আয়োজনকে বিদায় জানালো বাংলাদেশ।

রোববার (১ আগস্ট) সকালে বাংলাদেশ নৌ-বাহিনীর এই অ্যাথলেট দৌড় শেষ করেছেন ৪৮ দশমিক দুই নয় সেকেন্ড সময় নিয়ে। যা নিজের সেরা টাইমিং থেকেও ০.৫৫ সেকেন্ড বেশি। জহিরের সেরা টাইমিং ছিল ৪৭ দশমিক তিন চার সেকেন্ড।

অলিম্পিকের এবারের আসরে জহিরসহ ছয়জন বাংলাদেশি অ্যাথলেট অংশ নেন। তাদের মধ্যে একমাত্র আর্চার রোমান সানাই সরাসরি অংশ নেন।

শুটিংয়ে বাছাই থেকে বিদায় নেন আব্দুল্লাহ হেল বাকী। আর্চারির পুরুষ রিকার্ভ এককের শেষ ষোল নিশ্চিত করেন রোমান সানা। গ্রেট ব্রিটেনের টম হলকে হারিয়ে দেন। দারুণ সম্ভাবনা দেখিয়ে শেষ ষোলোর লড়াইয়ে খেলতে নেমেছিল কানাডার ডুয়েনস ক্রিসপিনের বিপক্ষে। কঠিন এই লড়াইয়ে শেষ পর্যন্ত শেষ হাসি হাসতে পারেননি বাংলার তীরন্দাজ। ৬-৪ সেট পয়েন্টে হেরে বিদায় নিতে হয়েছে রোমানকে।

অন্যদিকে আরচারির নারী রিকার্ভ এককের নক আউট পর্বের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে বেলারুশের জিওমিনস্কায়া কারিনার কাছে টাইব্রেকারে হারতে হয় দিয়া সিদ্দিকীকে। প্রথম সেট ২৩-২২ পয়েন্টে জিতে দারুণ শুরু করেছিলেন বাংলাদেশের এই নারী তীরন্দাজ। নির্ধারিত প্রথম ৫ সেট শেষ হয় ৫-৫ সেট পয়েন্টে। শেষ পর্যন্ত শ্যুট অফে গড়ায় খেলা। শ্যুট অফে ৬-৫ সেট পয়েন্টে হেরে যান ১৭ বছর বয়ী এই আরচার।

সাঁতারে ৫০ মিটার ফ্রিস্টাইলের হিটে বাংলাদেশের হয়ে আরিফুল ইসলাম ও জুনায়না আহমেদ অংশ নেন।

এতদিন আরিফুলের সর্বোচ্চ টাইমিং ছিল ২৪.৯২ সেকেন্ড। দক্ষিণ কোরিয়ায় ২০১৯ সালে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ১৪.৯২ সেকেন্ডে সময় নিলেও এবার সেটিকে টপকে গেছেন। টোকিওতে ২৪.৮১ সময় নিয়ে নিজের হিটে তৃতীয় হয়েছেন ৫০ মিটার ফ্রি স্টাইলে ইভেন্টে।

অন্যদিকে নিজের হিটে জুনায়না আহমেদও নিজের পুরনও রেকর্ড ছাড়িয়ে গেছেন। আগের সেরা টাইমিং থেকে ১.১৮ সেকেন্ড ছেঁটে ফেলে ৫০ মিটার ফ্রিস্টাইলের হিট জুনায়না আহমেদ শেষ করলেন ২৯.৭৮ সেকেন্ড সময় নিয়ে। যদিও নিজের হিটে আটজনে পঞ্চম হয়েছেন তিনি।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS