Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২১, ১১:২৪
আপডেট : ৩১ জুলাই ২০২১, ১১:৩৫

জৈব সুরক্ষা বলয় ভেঙে তিন লঙ্কান ক্রিকেটারের বড় শাস্তি

Danushka Gunathilaka, Kusal Mendis, Niroshan Dickwella, rtv online
শাস্তির মুখোমুখি শ্রীলঙ্কার তিন তারকা ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হলেন কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলা। ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভেঙে রাস্তায় আড্ডা দেয়ায় বড় শাস্তির মুখে পড়তে হলো তিন শ্রীলঙ্কান ক্রিকেটারকে।

ছয় মাসের জন্য ঘরোয়া ক্রিকেটেও নিষেধাজ্ঞা দেয়া হলো তাদের। পাশাপাশি প্রত্যেককেই প্রায় ৫০ হাজার ডলার বা শ্রীলঙ্কার মুদ্রায় ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে। বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)

এই ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কঠোর শাস্তির হিসেবে তদন্ত কমিটি মেন্ডিস ও গুনাথিলাকাকে দুই বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করার সুপারিশ করে। অন্যদিকে উইকেট রক্ষক-ব্যাটসম্যান ডিকভেলার জন্য ১৮ মাসের নিষেধাজ্ঞা দেয়ার সুপারিশ করে।

গেল মাসে ইংল্যান্ড সফরের সময়ে জৈব সুরক্ষা বলয় ভাঙায় সাময়িক নিষিদ্ধ করে দেশে ফিরিয়ে আনা হয় এই তিন ক্রিকেটারকে। এরপর ঘরের মাঠে ভারতের বিপক্ষে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেললেও দলের বাইরে ছিলেন তারা।

ধারণা করা হচ্ছে, শাস্তির মেয়াদ বাড়তে পারে মেন্ডিস ও গুনাথিলাকার। ২০২০ সালের জুলাইতে ৭০ বছর বয়সী এক সাইকেল আরোহী বৃদ্ধাকে গাড়ি চাপা দেন মেন্ডিস। ঘটনাস্থলেই মারা যান ওই বৃদ্ধা। অন্যদিকে ২০১৮ সালে সরকারের দেয়া কারফিউ ভঙ্গ করেছিলেন গুনাথিলাকা।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS