• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

লিটন দাস যে কারণে নেই অস্ট্রেলিয়া সিরিজে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২১, ১৩:১৩
লিটন দাস

উইকেট-রক্ষক ও ওপেনিং ব্যাটসম্যান লিটন দাস নেই আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। এদিকে চোটের কারণে খেলতে পারেননি জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচেও।

চোট থেকে সেরে উঠলেও অস্ট্রেলিয়া সিরিজে লিটন দাসের না থাকার কারণ শ্বশুরের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়া। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের শর্ত অনুযায়ী সিরিজ শুরুর অন্তত ১০ দিন আগেই জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে বাংলাদেশে থাকা সিরিজ সংশ্লিষ্ট সকলকে।

লিটন দাস নির্দিষ্ট সময়ে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে পারবেন না বলেই বাদ পড়ছেন দল থেকে। একই সমস্যা দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ক্ষেত্রেও। চোটের কারণে দলে নেই তামিম ইকবাল।

বাবা-মা’র করোনা আক্রান্ত হবার খবরে জিম্বাবুয়ে বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ না খেলেই ফিরতে হয় দেশে। তাই বেঁধে দেয়া সময়ে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে না পারায় বাদ পড়েছেন তিনিও।

জানা গেছে, লিটন দাস সোমবার রাতেই জিম্বাবুয়ে থেকে রওনা দিয়েছেন ঢাকার উদ্দেশে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা নিয়ে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ও ক্রিকেট অপারেশন্স আকরাম খান দুইরকম মন্তব্য করেছেন।

প্রধান নির্বাচক জানান, লিটন দাস দলের সঙ্গেই রয়েছেন। তাকে সিরিজের তৃতীয় ম্যাচ থেকে পাওয়া যাবে আশা করি। একই অবস্থা মোস্তাফিজুর রহমানের ক্ষেত্রেও।

অন্যদিকে ক্রিকেট অপারেশন্স আকরাম খান ক্রিকবাজকে জানান, “পরিবারের একজন অসুস্থ সদস্যের পাশে থাকতে লিটন যত দ্রুত সম্ভব দেশে ফিরছেন।”

অস্ট্রেলিয়া সিরিজে তামিম, মুশফিক, লিটন ছাড়াও বাবার মৃত্যুর কারণে খেলা হচ্ছে না লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবেরও। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে ৫ ম্যাচের এই সিরিজ।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh