• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিরিজ জয়ের স্বস্তি নিয়ে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২১, ১২:২০
ছবি- ক্রিকইনফো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া। বেশ বাজে ভাবেই হেরেছিল প্রত্যেকটা ম্যাচ। তবে ঘুরে দাঁড়ায় ওয়ানডে সিরিজে।

অ্যারন ফিঞ্চের নেতৃত্বে প্রথম ওয়ানডেতে১৩৩ রানে জয় পায় অজিরা। এই ম্যাচেই ফিঞ্চ চোট পাওয়ায় খেলতে পারেননি দ্বিতীয় ম্যাচে। দ্বিতীয় ম্যাচে উইন্ডিজরা জয় পায় ৪ উইকেটে। এই চোটে অজি অধিনায়ক বাংলাদেশ সফরে আসতে না পারলেও উইন্ডিজদের বিপক্ষে সিরিজ জয়ের স্বস্তি নিয়ে আগামী ২৯ জুলাই বাংলাদেশে পা রাখবে অ্যালেক্স ক্যারির দল।

May be an image of 11 people and outdoors

সিরিজ ১-১ সমতায় ফেরায় তৃতীয় ম্যাচ দাঁড়ায় অলিখিত ফাইনালে। সোমবার শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ক্যারিবীয়রা। আগে ব্যাট করে মাত্র ১৫২ রানে অল-আউট হয়ে যায় স্বাগতিকরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ (৬৬) রান করেন ওপেনার এভিন লুইস। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন ড্যারেন ব্রাভো। হতাশ করেছেন বাকি ব্যাটাররা।

অজি পেসার মিচেল স্টার্ক নেন ৩টি উইকেট। এছাড়া ২টি করে উইকেট নেন জশ হ্যাজেলউড, অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পা ও ১টি উইকেট নেন অ্যাস্টন টার্নার।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে জয়ের বন্দরে পৌঁছতে অজিরা হারায় মাত্র ৪ ব্যাটারকে। ওপেনার মইসিস হ্যানরিক্স ১, জশ ফিলিপ ১০, অ্যালেক্স ক্যারি ৩৫ ও মিচেল মার্শ করেন ২৯ রান।

পঞ্চম উইকেট জুটিতে ম্যাথু ওয়েড ও অ্যাস্টন অ্যাগারের ৫৪ রানের জুটিতে অনায়াস জয় তুলে নেয় অজিরা। অ্যাগার অপরাজিত থাকেন ৫১ (৫২) আর অ্যাগার ১৯ (৩৩) রানে।

উইন্ডিজের পক্ষে ১টি করে উইকেট নেন শেলডন কটরেল, আকিল হোসেন, আলজারি জোসেফ ও হেইডেন ওয়ালশ।

বাংলাদেশ সফরে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে সিরিজটি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh