Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জুলাই ২০২১, ১৮:০৯
আপডেট : ২২ জুলাই ২০২১, ১৮:৪১

এক ওভার বাকি থাকতেই অল আউট জিম্বাবুয়ে

zimbabwe vs bangladesh bangladesh vs  zimbabwe, rtv online
ছবি- সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ১৯ ওভারে ১৫২ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে।

বৃহস্পতিবার (২২ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে টস জেতে নেন স্বাগতিক অধিনায়ক সিকান্দার রাজা।

দ্বিতীয় ওভারেই ৭ বলে ৭ রান তুলে বিদায় নেন তাদিওয়ানশে মারুমানি। মুস্তাফিজুর রহমানের বলে দুর্দান্ত ক্যাচ করেন সৌম্য সরকার।

তৃতীয় উইকেটে মাত্র ৩৮ বলে ৬৪ রানের জুটি গড়েন রেজিস চাকাবা ও ওয়েসলি মাধেভারে। নবম ওভারের প্রথম বলে জুটি নিজেই ক্যাচ তুলে জুটি ভাঙেন সাকিব আল হাসান। ২৩ বলে ২৩ রান করা মাদভারেকে ফেরান সাকিব।

১১তম ওভারের প্রথম বলে ২২ বলে ৪৩ রান করা চাকাভা বিদায় নেন। সাড়ে চার বছর পর টি-টোয়েন্টি খেলতে নামা উইকেটরক্ষক নুরুল হাসান সোহান রান আউট করেন তাকে। ওভারের পঞ্চম বলে ফেরেন রাজা। তিন বল খেলে দলনেতা রানের খাতাই খুলতে পারেননি।

১৪তম ওভারের দ্বিতীয় বলে ড্রেসিংরুমের পথ ধরেন তারিসাই মুসাকান্দা। ৬ বলে ৬ রান করে সৌম্যর এলবিডব্লিউ ফাঁদে পড়েন তিনি। পরের ওভারের প্রথম বলে বোল্ড হন ডিওন মায়ার্স। শরিফুলের বলে ফেরার আগে ২২ বলে ৩৫ রান করেন তিনি।

১৮তম ওভারের দ্বিতীয় ও পঞ্চম বলে দুটি উইকেট শিকার করেন সাইফ উদ্দিন। ১৮ বলে ১৬ রান করে বোল্ড হন লুক জঙ্গয়ে। বদলি ফিল্ডার শামিম আহমেদের হাতে ধরা পড়েন রায়ান বার্ল।

অন্যদিকে ১৯তম ওভারে দ্বিতীয় বলে বোল্ড হন ২ বলে শূন্য রান করা রিচার্ড গারাবা। তৃতীয় বলে আবেদন করলে আম্পায়ার ব্লেসিং মুজারাবানিকে আউট দেন। তবে উইকেটরক্ষক সোহান জানিয়ে দেন ক্যাচ হয়নি। পরের দুই বলে দুই চার হজম করতে হয় মুস্তাফিজের। তবে ওভারের শেষ বলে ঠিকই চার বলে ৮ রান করা মুজারাবানিকে বিদায় করেন দ্য ফিজ খ্যাত এই পেসার। ৩ বলে ৪ রান করে ক্রিজে অপরাজিত ছিলেন ওয়েলিংটন মাসাকাদজা।

বাংলাদেশ একাদশ

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ

সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, রেজিস চাকাবা, লুক জঙ্গুয়ে, ওয়েসলি মাধেভারে, ওয়েলিংটন মাসাকাদজা, তাদিওয়ানশে মারুমানি, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ার্স, রিচার্ড গারাভা ও তারিসাই মুসাকান্দা,

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS