Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুলাই ২০২১, ০৯:৩৭
আপডেট : ২১ জুলাই ২০২১, ১১:১১

ড্রেসিং রুমে গান গেয়ে বাংলাদেশের জয় উদযাপন (ভিডিও)

zimbabwe vs bangladesh bangladesh vs  zimbabwe, rtv online,
ছবি- বিসিবি

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। হারারেতে এ জয়ের মধ্য দিয়ে স্বাগতিক জিম্বাবুয়ের মাটিতে তাদেরকে প্রথমবার হোয়াইটওয়াশ করলো টাইগাররা। তামিম ইকবাল ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি তুলে নেন। হয়েছেন ম্যাচ সেরা। অন্যদিকে সাকিব আল হাসানকে সিরিজ সেরার খেতাব দেয়া হয়।

টাইগারদের সিরিজ জয় হয়েছে আগেই। বাকি ছিল জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার। শেষ ম্যাচে জয় পেয়ে স্বাগতিকদের তিন ম্যাচের কোনটিতেই জয়ের স্বাদ পেতে দিলো না তামিম বাহিনী। ২৯৯ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ৮৮ রানে লিটন দাস ফিরলেও তামিম ছিলেন উইকেট আগলে।

সাকিব আল হাসান নিজের রানের খাতায় ৩০ রান যোগ করে একই পথে হাঁটলেও তামিম ইকবাল নিজের ওয়ানডে ক্যারিয়ারের চৌদ্দতম শতক তুলে নেন। ১১২ রান করে বিদায় নেন বাম-হাতি এই ওপেনার।

১১২ রানে দলনায়ক ফেরার পর মাহমুদুল্লাহ রিয়াদ রানের খাতা না খুলে ফিরে গেলে একটু চাপে পরে বাংলাদেশ। পঞ্চম উইকেটে মোহাম্মদ মিঠুন ও নুরুল হাসান সোহান ৬৪ রানের জুটি গড়েন। ৩০ রান করে বিদায় নেন মিঠুন।

সোহানের সঙ্গে আফিফ হোসেনের ৩৪ রানের জুটিই দুই ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে দেয় সফরকারীদের। সোহান ৪৫ ও আফিফ ২৬ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ব্যাট করতে নেমে তিন বল আগেই ২৯৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান ও সাইফুদ্দিন পেয়েছেন তিনটি করে উইকেট। মাহমুদুল্লাহ রিয়াদ পেয়েছেন দুটি উইকেট।

ম্যাচ শেষে ড্রেসিং রুমে কাঁধে কাঁধ মিলিয়ে গান গেয়েছেন বাংলাদেশ দলের সদস্যরা। ক্রিকেটার ও কোচিং স্টাফরা সুর তুলেছেন, ‘আমরা করব জয়, আমরা করব জয়, আমরা করব জয় একদিন। আহা বুকের গভীর, আছে প্রত্যয় আমরা আমরা করব জয় একদিন।’

ওয়াই/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS