Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জুলাই ২০২১, ১৭:০৮
আপডেট : ২০ জুলাই ২০২১, ১৭:৪০

শেষ ম্যাচে বাংলাদেশের সামনে বড় লক্ষ্য দিলো জিম্বাবুয়ে

zimbabwe vs bangladesh live, taskin ahmed
ছবি- টুইটার

ষষ্ঠ উইকেটে মাত্র ৮০ বলে ১১২ রানের জুটি পাল্টে দেয় দৃষ্যপট। সিকান্দার রাজা ও রায়ান বার্ল বড় সংগ্রহের পথ তৈরি করে দেন। ৪৯.৩ ওভারে ২৯৮ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৯৯ রানের।

মঙ্গলবার (২০ জুলাই) হারারে স্পোর্টিং ক্লাবে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছে দল দুটি। টস জিতে জিম্বাবুয়েকে ব্যাট করতে পাঠান তামিম ইকবাল।

১৯ বলে ৮ রান তুলে বিদায় নেন তাদিওয়ানাশে মারুমানি। সাকিব আল হাসানের এলবিডব্লিউ ফাঁদে পড়েন এই ওপেনার। মাহমুদুল্লাহ রিয়াদের বলে বোল্ড হওয়ার আগে ৩৯ বলে ব্রেন্ডন টেইলের ব্যাট থেকে আসে ২৮ রান।

তৃতীয় উইকেটে রেগিস চাকাভার সঙ্গে ৭১ রান যোগ করেন ডিয়ন মায়ার্স। মাহমুদুল্লাহর দ্বিতীয় শিকার হয়ে ফেরার আগে ৩৮ বলে ৩৪ রান করেন মায়ের্স।

দলীয় ১৫৬ রানে বিদায় নেন ওয়েসলে মাধভের। ৪ বলে ৩ রান করে সাকিবের হাতে ক্যাচ দেন। উইকেটটি তুলেছেন মুস্তাফিজুর রহমান।

ক্যারিয়ারের প্রথম শতক তোলার দ্বারপ্রান্তে গিয়েও থামতে হয় রেগিস চাকাভাকে। তাসকিন আহমেদের বলে বোল্ড হওয়ার আগে ৯১ বল খেলে ৮৪ রান তুলেন তিনি। সাতটি চার ও একটি ছক্কায় ইনিসংটি সাজান এই ওপেনার।

৫৪ বল খেলে ৫৭ রান তুলেন সিকান্দার রাজা। সাতটি চার ও এক ছক্কা হাঁকান তিনি। মুস্তাফিজের বলে মোসাদ্দেক হোসেনে তালুবন্দি হন তিনি।

অন্যদিকে ৪৩ বলে ৫৯ রান করেন রায়ান বার্ল। চারটি চার ও সমান সংখ্যক ছয় আসে তার ব্যাট থেকে। ৪৯তম ওভারে মোহাম্মদ সাইফ উদ্দিনের বলে লিটন দাসের হাতে ধরা পড়েন বার্ল।

পরের বলেই ডোনাল্ড টিরিপানোকে বোল্ড করেন সাইফ উদ্দিন। ওভারের শেষ বলে ২ বলে ১ রান করা টেন্ডাই চাতারাকে ফিরিয়ে দেন তিনি।

শেষ ওভারে ২ বলে রান না তুলতে পারা লুক জঙ্গি বোল্ড হন মুস্তাফিজুর রহমানের বলে। ৪ বলে ৪ রান করে ক্রিজে ছিলেন ব্লেসিং মুজুরাবানি।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফ উদ্দিন, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ

তাদিওয়ানাশে মারুমানি, রেগিস চাকাভা, রায়ান বার্ল, ব্রেন্ডন টেলর, ডিয়ন মায়ার্স, ওয়েসলে মাধভের, সিকান্দার রাজা, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং ডোনাল্ড টিরিপানো।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS