Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

অলিম্পিকে ‘ভালো কিছু করতে পারার’ প্রত্যাশা

bangladesh olympic association tokiyo olympics, ruman shana, roman sana, Abdullah Hel Baki, rtv online
সরাসরি যোগ্যতা অর্জন করে টোকিও অলিম্পিকে অংশ নিচ্ছেন আরচার রোমান সানা

টোকিও অলিম্পিকে ভালো করতে চান আর্চার রোমান সানা ও শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী। অলিম্পিক গেমসে অংশ নিতে জাপানের উদ্দেশে রওনা দেওয়ার আগে একথা জানান তারা।

‘নতুন স্বপ্নে অলিম্পিক যাত্রা’ এই স্লোগানে বুধবার (১৪ জুলাই) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আয়োজন করেছিল সংবাদ সম্মেলন।

২৩ জুলাই থেকে ৮ আগস্ট জাপানের রাজধানী টোকিও শহরে বসছে অলিম্পিকের ৩২তম আসর। এবারের আসরে চার ডিসিপ্লিনে অংশ নিচ্ছেন বাংলাদেশের ছয় খেলোয়াড়।

আরচারি থেকে রোমান সানা ও দিয়া সিদ্দিকী, শ্যুটিং থেকে যোগ দিচ্ছেন আব্দুল্লাহ হেল বাকী, সাঁতার ডিসিপ্লিনে আরিফুল ইসাল ও জুনাইনা আহমেদ এবং অ্যাথলেটিকস থেকে জহির রায়হান বাংলাদেশের হয়ে অংশ নিচ্ছেন।

এদের মধ্যে সরাসরি যোগ্যতা অর্জন করে এবারের গেমসে অংশ নিচ্ছেন আরচার রোমান। বাকিরা অংশ নিচ্ছেন ওয়াইল্ড কার্ডের মাধ্যমে।

দেশসেরা আরচার বলেন, ‘আমি অনেক দিক থেকে আত্মবিশ্বাসী। সম্প্রতি বিশ্বকাপ স্টেজ ওয়ান ও স্টেজ টুতে অংশ নিয়েছি। সেখানে আমাদের ফল বেশ ভালোই ছিল। ২৩ তারিখ থেকে শুরু হতে চলা অলিম্পিকে আশা করি ভালো কিছু করতে পারবো।’

সবশেষ কয়েকটি আসরের ফল বিবেচনায় রোমান সানা ও বাকীকে এগিয়ে রাখছেন ফেডারেশন কর্তারা। আজ থেকে পর্যায়ক্রমে অলিম্পিকের উদ্দেশে দেশ ছাড়বেন অ্যাথলেট, কোচ, কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে যোগ দেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, টোকিও অলিম্পিক গেমস বাংলাদেশ দলের সেফ দ্য মিশন এবং বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন, বিওএ কোষাধ্যক্ষ এবং বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর, বিওএ’র সদস্য এ,কে সরকার এবং গেমসে অংশগ্রহণকারী ডিসিপ্লিনসমূহের সাধারণ সম্পাদকবৃন্দ।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS