• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কোপা আমেরিকা

টানা চতুর্থবার সেমিফাইনালে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২১, ০৮:৫৮
argentina in copa america , messi, rtv online
ছবি- সংগৃহীত

টানা দুই মৌসুমে ফাইনাল নিশ্চিত করেও শিরোপাবঞ্চিত হতে হয়েছিল আর্জেন্টিনাকে। ২০১৫ ও ২০১৬ সালে দুইবারই চ্যাম্পিয়ন হয় চিলি। ২০১৯ সালের আসরে সেমিফাইনালে উঠেছিল লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটি। যদিও শেষ পর্যন্ত ব্রাজিলের কাছে থামতে হয় তাদের। চলমান কোপা আমেরিকা কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি হয়েছিল আলবেসিলেস্তেরা। এই ম্যাচে ৩-০ গোলের বড় ব্যবধানে জয় তুলেছে তারা। এতে টানা চর্তুথবারের মতো শেষ চার নিশ্চিত করল দলটি।

রোববার (৪ জুলাই) সকালে পেদ্রো লুডোভিকো অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচটি ছিল মেসিময়। দুটি গোল করানোর পাশাপাশি ফ্রি কিকে দুর্দান্ত এক গোল দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

মাঠে নেমেই আক্রমণাত্মক ছিল আর্জেন্টাইনরা। লিও মেসি, লাউতারো মার্টিনেজরা চেষ্টা চালিয়েও লক্ষ্য অর্জনে সক্ষম হচ্ছিলেন না।

২৩ তম মিনিটের ইকুয়েডরের ডিফেন্ডারদের ভুলে বল পায়ে আসে মেসির। গোলরক্ষক হার্নান গালিন্দেজকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আর্জেন্টিনা। পোস্টে লেগে ফেরত আসে বল।

২৬ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ইকুয়েডরও। দলটির মিডফিল্ডার সেবাস মেন্দেজের দূরপাল্লার শট নেন। যদিও আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ তা ফেরাতে সক্ষম হন।

বিরতিতে যাওয়ার পাঁচ মিনিট আগে গোল পায় লিওনেল স্কালোনির শিষ্যরা। আর্জেন্টিনাকে এগিয়ে দেন রদ্রিগো ডি পল।

মেসির দেয়া পাসে গোল তুলে নেন উদিনেসের এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ইকুয়েডর চেষ্টা চালায় ম্যাচে ফিরতে। যদিও বারবার ব্যর্থ হতে হয় তাদের। উল্টো ৮৪ মিনিটে গোল হজম করতে হয় ইকুয়েডরকে। মেসি বল বাড়িয়ে দেন লাউতারো মার্টিনেজকে। ইন্টার মিলানের তরুণ এই ফরোয়ার্ড নিশানাভেদে ভুল করেননি।

ম্যাচের একেবারে শেষ দিকে এসে অ্যাঞ্জেল ডি মারিয়াকে ফেলে দেন পিয়েরো হিনকাপি। প্রথমে পেনাল্টি দিলেও ভিএআরের মাধ্যমে সিদ্ধান্ত বদল করে ফ্রি কিক দেয়া হয়। ইকুয়েডরের সেন্টার ব্যাককে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়। পেনাল্টি বক্সের ঠিক বাইরে থেকে ফ্রি কিকের মাধ্যমে গোল তুলে নেন মেসি।

এনিয়ে চলতি টুর্নামেন্টে চতুর্থ গোল করলেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। সমান সংখ্যক গোলও করিয়ে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হতে সবার উপড়ে অবস্থান করছেন তিনি।

এদিকে আগামী ৭ জুলাই দ্বিতীয় সেমিফাইনালে মেসির দলের সামনে অপেক্ষা করছে কলোম্বিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাতটা। আগের দিন প্রথম সেমিতে পেরুর বিপক্ষে লড়বে ব্রাজিল। ওই ম্যাচটি মাঠে গড়াবে ভোর পাঁচটায়।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কবে অবসর নেবেন, জানালেন মেসি
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
ইসলামিয়া চক্ষু হাসপাতালে চাকরির সুযোগ
মেসির পর এবার দি মারিয়াকে হত্যার হুমকি
X
Fresh