• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নক আউটে যেতে হলে যা করতে হবে পর্তুগালকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২১, ১৮:৩১
ronaldo mbappe, rtv online, france vs portugal euro 2021
ছবি- সংগৃহীত

হাঙ্গেরির বিপক্ষে ৩-০ গোলে জয় তুলে ইউরোর যাত্রা শুরু করে পর্তুগাল। যদিও জার্মানির বিপক্ষে ৪-২ গোলে হারতে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো নেতৃত্বাধীন দলটি। ফ্রান্সের বিপক্ষে নামার আগে ব্যবধানে হারের জন্য জটিল সমীকরণের মধ্য দিয়ে যেতে হচ্ছে বর্তমান চ্যাম্পিয়নদের।

বুধবার (২৩ জুন) বাংলাদেশ সময় রাত ১টায় আঁতোয়া গ্রিজমান-কিলিয়ান এমবাপেদের বিপক্ষে লড়বে পর্তুগাল। হাঙ্গেরির বুদাপেস্টের ফেরেঙ্ক পুসকাস অ্যারিনা থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টেন টু ও সনি সিক্স।

‘এফ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ফ্রান্সকে হারিয়ে দিলেই আর কোনও সমীকরণের দরকার পড়বে না পর্তুগালের। সরাসরি পৌঁছে যাবে শেষ ষোলতে। সেক্ষেত্রে জার্মানি বনাম হাঙ্গেরির ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। ওই ম্যাচের ফলের ওপর ভিত্তি করে বোঝা যাবে গ্রুপে রোনালদোরা প্রথম হবে নাকি দ্বিতীয়।

ফ্রেঞ্চদের বিপক্ষে ড্র হলেও নক-আউট পর্ব নিশ্চিত পর্তুগীজদের। কারণ দুই দলের পয়েন্টই সমান। অন্যদিকে বিশ্ব চ্যাম্পিয়নদের তুলনায় গোলও তাদের বেশি।

ফ্রান্সের বিপক্ষে হারলেও থাকছে সুযোগ। তৃতীয় দল হিসেবে দ্বিতীয় রাউন্ডে পা রাখতে পারবে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা। সেক্ষেত্রে দুই গোলের বেশি হজম করতে পারবে না তারা।

যদিও দুই গোলের বেশি গোল খেয়ে ম্যাচ হারে সেক্ষেত্রে ‘ই’ গ্রুপের ফলের অপেক্ষায় থাকতে হবে পেপে-সিলভাদের।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৬ এপ্রিল)
পর্তুগালে বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের প্রথম সফল আয়োজন
X
Fresh