• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘করোনা সুরক্ষায় ইয়োগার বিকল্প নেই’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২১, ২২:৫৬
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

ইয়োগা বা যোগ ব্যায়ামের বিভিন্ন আসন শরীরের ইমিউনিটি ক্ষমতা বৃদ্ধি করে করোনা কালীন সুরক্ষায় ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি আজ জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে আন্তর্জাতিক ইয়োগা দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন কর্তৃক আয়োজিত এক অনাড়ম্বরপূর্ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

“মহামারী করোনা মোকাবিলায় ইমিউনিটি বাড়ানোর কোনো বিকল্প নেই। আর এই ইমিউনিটি বাড়াতে যোগচর্চা ও মেডিটেশন কার্যকর ভূমিকা রাখতে পারে। আপনার ইমিউন সিস্টেম যত শক্তিশালী হবে ততই আপনি সুস্থ থাকবেন। ব্যাকটেরিয়া ও ভাইরাস আপনার কাছ থেকে দূরে থাকবে। এই যোগ চর্চার মধ্য দিয়ে আপনার জীবনে ইতিবাচক বিষয়গুলোর সংযুক্তি ঘটবে। নেতিবাচক বিষয়গুলো আপনার কাছ থেকে দূরে সরে যাবে। আপনি সবসময় থাকবেন নীরোগ, প্রফুল্ল ও প্রাণবন্ত। আমি আন্তর্জাতিক যোগ দিবস ২০২১ এর সাফল্য কামনা করছি।”

এ সময়ে প্রতিমন্ত্রী যোগ ব্যায়াম বা ইয়োগাকে স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ার বলেন, “দেশে ইয়োগাকে জনপ্রিয় করার লক্ষ্যে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন একটি মহা পরিকল্পনা প্রণয়ন করেছে। অচিরেই সরকারের কাছে এ পরিকল্পনার আনুষ্ঠানিক প্রস্তাবনা জমা দেওয়া হবে। আমরা ঢাকাতে বাংলাদেশ ইয়োগা কমপ্লেক্স নির্মাণের জন্য সরকারের কাছে আবেদন করেছি। মাননীয় ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয়ও আমাদের এ ব্যাপারে ইতিবাচক আশ্বাস প্রদান করেছেন।”

অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মাসুদ করিমসহ ইয়োগা এসোসিয়েশনের কর্মকর্তাবৃন্দ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh