• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক্রিকেটার না হলে কী হতেন তামিম?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২১, ২১:২৪
ছবি- ক্রিকইনফো

দেশসেরা ব্যাটসম্যানের তকমা আগেই লেগেছে তামিম ইকবালের গায়ে। প্রায় ১৫ বছরের ক্যারিয়ারে জাতীয় দলের জার্সিতে অনেক অবদান রেখেছেন দেশের ক্রিকেটের জন্য।

দায়িত্ব পেয়েছেন ওয়ানডে দলের। নেতা তামিম উত্থান-পতন দেখেছেন স্বল্প সময়ের অধিনায়কত্ব কালীন সময়ে। তবে তার উপরেই আস্থা রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চলমান ঘরোয়া আসর ঢাকা প্রিমিয়ার লিগও কেটেছে দুর্দান্ত। তার দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব সুপার লিগে খেললেও চোটের কারণে তাকে সময় কাটাতে হচ্ছে বাসায়।

এই সময়টায় খানিক সময়ের জন্য ফেসবুক লাইভে এসেছিলেন ‘ফ্রেশ’ প্রতিষ্ঠানের পেজ থেকে। কথা বলেছেন আধঘণ্টারও বেশি সময়। সেখানে উঠে এসেছে নানা অজানা কথা।

এসময় সঞ্চালক তাকে জিজ্ঞেস করেন, ক্রিকেটার না হলে কী হতেন তামিম ইকবাল? খানিক ভেবে তামিম ইকবাল জানান, ক্রিকেটার না হলে হতেন ব্যবসায়ী।

“ইচ্ছা আছে ব্যবসায়ী হবার। ফ্যাক্টরি দেয়ার ইচ্ছা। এখনকার সময়ে যেমন গার্মেন্টস সেক্টর বেশ বড় ভূমিকা রাখছে দেশের উন্নয়নে। তেমনটা আমি মনে করি ভবিষ্যতে শু (জুতা) এক্সপোর্ট বা গাড়ীর ব্যবসাটা দারুণ সম্ভাবনার। আমি গাড়িটা উপভোগ করি।’

তবে তামিম মনে করিয়ে দেন, ক্যারিয়ার শেষের আগে এসব নিয়ে মোটেই ভাবতে চান না।

‘আমি এই সময়ে এসব নিয়ে কিছু ভাবতে চাই না। আমি যদি ওইদিকে একটু হলেও ভাবি তাহলে আমার ক্রিকেটে পুরোপুরি দিতে পারব না। তাই ভবিষ্যতে জি হবে সেটা পরে ভাবব।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
অধিনায়ক হয়ে ফিরছেন তামিম
X
Fresh