• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে টস হলো টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ জুন ২০২১, ১৫:০৭
icc-world-test-championship, rtv online
ছবি- সংগৃহীত

বৃষ্টির কাছে হারতে মানতে হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনের। টসও করার সুযোগ পাননি ভারত-নিউজিল্যান্ডের অধিনায়ক। রয়েছে রিজার্ভ ডে। তাই দ্বিতীয় দিনকেই ধরা হবে প্রথম দিন। সেই নিয়তে টস করতে নেমেছেন বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন। টস ভাগ্যে অবশ্য জয় পেয়েছে কিউইরা। ভারতকে ব্যাট করতে পাঠিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক।

সাউদহ্যাম্পটনে রিজার্ভ ডে বিবেচিত হবে ম্যাচের পঞ্চম দিন হিসেবে। প্রথম দিনের খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় বাকি চারদিনে প্রথম সেশনের খেলা নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে শুরু হচ্ছে।

দ্বিতীয় ও তৃতীয় সেশনে ১৫ মিনিট করে অতিরিক্ত সময় বরাদ্দ করা হয়েছে। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটা মাঠে গড়াবে বল। সাড়ে ৫টায় লাঞ্চ বিরতি। ৬টা ১০ মিনিট থেকে ৮টা ২৫ পর্যন্ত হবে দ্বিতীয় সেশনের খেলা।

রাত ৯টা ৪৫ থেকে ১১ পর্যন্ত চলবে তৃতীয় সেশনের খেলা। প্রতিদিন ৯০ ওভার করে ধরলে ৪৫০ ওভার খেলা হওয়ার কথা। তবে নানা কারণে সেটা সম্ভব হয় না। কিন্তু টেস্ট ম্যাচের ৩০ ঘণ্টা খেলা নিশ্চিত করতেই ফাইনালে রিজার্ভ ডে রাখা হয়েছে।

বৃষ্টি যেভাবে খেলায় প্রভাব ফেলছে তাতে এই ফাইনাল রিজার্ভ ডে-তে গড়াতেই পারে যদি বাকি দিনগুলির মধ্যে খেলা শেষ না হয়।

ভারতীয় একাদশ

রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ।

নিউজিল্যান্ড একাদশ

টম লাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলাস, বিজে ওয়ালটিং (উইকেটরক্ষক), কলিন ডি গ্রান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
X
Fresh