Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮

ডিপিএল টি-টোয়েন্টি

অবশেষে সেঞ্চুরি দেখল চলতি ডিপিএল

অবশেষে সেঞ্চুরি দেখল চলতি ডিপিএল
মিজানুর রহমান

রাউন্ড পর্বের শেষ রাউন্ডে এসে শতকের দেখা পেয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টি। গত দশটি রাউন্ডে ব্যক্তগত সর্বোচ্চ ৯২ রানের ইনিংস খেলেন আবাহনী লিমিটেডের মুনিম শাহারিয়ার।

এবার নব্বইয়ের কোঠা পেরিয়ে শতকে গিয়ে ঠেকল। একাদশ রাউন্ডে ব্রাদার্স ইউনিয়ন নিজেদের শেষ ম্যাচ খেলতে নেমেছে বিকেএসপির ৪ নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে।

এই ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ব্রাদার্সের ওপেনার জসিম উদ্দিন মাত্র ১ রান করে বিদায় নিলে আরেক ওপেনার মিজানুর রহমান ঝড় বইয়ে দেন চার-ছয়ের।

অধিনায়ক মিজানুরের ৬৫ বলের সেঞ্চুরিতে রয়েছে ১৩টি চার ও ৪টি ছক্কা। ইনিংসের দ্বিতীয় ওভার থেকেই চড়াও হন মিজানুর। ইলিয়াস সানিকে শর্ট বলে পুল করে চার হাঁকিয়ে শুরু করেন ইনিংসের সূচনা। এরপর চতুর্থ ওভারে সানিকে মারেন দুটি চার একটি ছয়।

প্রতি ওভারেই বাউন্ডারি হাঁকাতে থাকেন ব্রাদার্সের অধিনায়ক। সালাউদ্দিন সাকিলের এক ওভারেই মারেন চারটি চার। ওই ওভারে ৩১ বলে তুলে নেন অর্ধশতক। বাকি পঞ্চাশ রান তুলেছেন ৩৪ বলে।

তার এই শতকে লিগের প্রথম ব্যাটসম্যান হিসেবে স্পর্শ করেছেন ৪০০ রানের মাইলফলকও। যদিও মিজানুরের শতক পূর্ণতা পেল না বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যাক্ত হওয়ায়।

এর আগে টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সেঞ্চুরি করেছেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, সাব্বির রহমান, এনামুল হক, তামিম ইকবাল (৩), পারভেজ হোসেন, নাজমুল হোসেন (২) ও মোহাম্মদ নাঈম ও সর্বশেষ মিজানুর রহমান।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS