• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইউরো কাপ

সুইজারল্যান্ডকে উড়িয়ে নক-আউট পর্বে ইতালি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ জুন ২০২১, ০৯:১০
ছবি- টুইটার

এবারের ইউরো আসরটা দারুণ যাচ্ছে ইতালির। আসরে নিজেদের প্রথম ম্যাচে ৩-০ ব্যবধানে তুরস্ককে উড়িয়ে দেয়ার পর বুধবার রাতে দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে হারায় একই ব্যবধানে।

বুধবার রাতে স্তদিও ওলিম্পিকোতে সমানে সমান লড়েছিল দু'দল। শেষ হাসিটা হাসে ইতালি। এই জয়ে শেষ ১৬ অর্থাৎ নক-আউট পর্বে জায়গা করে নিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকেই সুইসদের চেপে ধরার চেষ্টায় থাকে ইতালি। তার ফল আসতে পারত ম্যাচের দশম মিনিটের মাথায়। কিন্তু দারুণ এক সুযোগ নষ্ট করেন ইম্মোবিলে।

এরপর ১৯ মিনিটের মাথায় ইতালি গোল করলেও জিওর্জিও কিয়েলিনির হাতে বল লাগলে বাতিল হয় গোল। তবে ২৬ মিনিটের মাথায় মানুয়েল লোকাতেল্লির গোলে এগিয়ে যায় ইতালি।

প্রথমার্ধ ১-০ ব্যবধানে শেষ হলে দ্বিতীয়ার্ধে আরও মরিয়া হয়ে ওঠে দু'দল। তবে ৫২ মিনিটের মাথায় আবারও ব্যবধান দ্বিগুণ করে নেন লোকাতেল্লি।

নিকোলো বারেলার পাস থেকে ২২ গজ দূর থেকে দারুণ এক কোণাকোণি শটে বল জালে জড়ান তিনি।

Italy vs Switzerland summary: score, goals, highlights, Euro 2020 - AS.com

তবে ৬৪ মিনিটের মাথায় গোল করার সুযোগ পেয়েও নষ্ট করে সুইজারল্যান্ড। মারিও গাভ্রানোভিচের বাড়ানো বল শট নিয়েছিলেন স্টিভেন জুবার। কিন্তু ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মার অসাধারণ দক্ষতায় গোলের মুখ দেখতে হয়নি সুইসদের।

তার মিনিট দশ পরেই ব্যবধান বেটা দাঁড়াত তিনগুণে। কিন্তু লিওনার্দো বনুচ্চির বাড়ানো থ্রু থেকে একেবারে ফাঁকায় বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি ইম্মোবিলে।

তার মিনিট দশ পর ৮৪ মিনিটের মাথায় সেই ইম্মোবিলে ব্যবধান বাড়িয়ে নেন ৩-০ তে। প্রায় ২৫ গজ দূর থেকে দুর্দান্ত শটে সুইজারল্যান্ডের জালে শেষ পেরেক ঠুকে দেন এই ফরোয়ার্ড।

গ্রুপে দিনের অন্য ম্যাচে ওয়েলস তুরস্ককে হারিয়েছে ২-০ গোলে। এতে শেষ ষোলোয় খেলার সম্ভাবনা সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে দলটি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১১ পরিবর্তন নিয়েও জয় ইতালির
চমক রেখে দল ঘোষণা ইতালির
ইতালিকে হারিয়ে হেক্সা মিশন সম্পূর্ণ ব্রাজিলের
দেশে ফিরলেন বিমান বাহিনী প্রধান
X
Fresh