Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ০৩:১৭
আপডেট : ১৬ জুন ২০২১, ০৯:৪৭

ইউরোর ইতিহাসে প্রথমবার প্রথম ম্যাচে হারল জার্মানি

france vs germany, rtv online
ছবি-সংগৃহীত

এর আগে ইউরো কাপের কোনো আসরেই প্রথম ম্যাচে হারেনি জার্মানি। এবারই তারা প্রথম ম্যাচে হোঁচট খেয়েছে ফ্রান্সের কাছে। আগের ১২টি আসরে নিজেদের প্রথম ম্যাচে জয় ছিল ৭টি, ড্র হয়েছিল ৫টি ম্যাচে।

এবার জার্মানরা হারল নিজেদের ভুলে। তাতে জায়গা করে নিলো ১৯৮৮ সালের ইউরোতে প্রথম ম্যাচ হেরে নেদারল্যান্ডসের সঙ্গে। যদিও সেবার চ্যাম্পিয়ন হয়েছিল নেদারল্যান্ডসের সঙ্গে। এই রেকর্ড শুধু নেদারল্যান্ডসেরই।

গোটা ম্যাচেই সব দিক থেকে এগিয়ে ছিল জার্মানরা। ফ্রান্সের ৪টি শটসের পরিবর্তে ১০টি শট নিয়েছিল জার্মানি। বল নিয়ন্ত্রণেও পিছিয়ে ছিল ফ্রান্স। ৩৮ ভাগের বিপরীতে জার্মানরা নিয়ন্ত্রণে নেয় ৬২ ভাগ বল।

সব নিজেদের পক্ষে থাকলেও গোলের সুযোগ তৈরি করতে পারেনি জার্মানরা। বিপরীতে দুইবার বল জালে পাঠায় ফ্রান্স।

তবে ম্যাচের ১৭ মিনিটের মাথায় গোলের সুযোগ পায় ফ্রান্স। কিলিয়ান এমবাপের নেয়া শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়ার।

এর তিন মিনিট পরই নিজেদের ভুলে গোল হজম করে বসে জার্মানি। লুকাস হার্নান্দেজের শট ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন হামেলস।

ম্যাচের ৬৬তম মিনিটে এমবাপে জালের ঠিকানা খুঁজে পেলেও অফসাইডের কারণে বাতিল হয় গোল। এরপর ৮৫তম মিনিটের মাথায় আবারও জার্মানির জালে বল পাঠান ফরাসিরা। এবারও সেই এমবাপের কারণে অফসাইড। বাতিল হয় বেনজেমার গোল।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS