• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সেনেগালে হাসপাতাল বানাবেন লিভারপুল তারকা মানে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ১৮:০৯
sadio mane liverpool, bambali senegal, rtv online
সাদিও মানে

মৌসুমটা ভালো যায়নি লিভারপুলের। ট্রফিহীন পার করার পর এক পর্যায়ে মনে হচ্ছিল আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগেও খেলতে পারবে না ইংল্যান্ডের ঐতিহ্যবাহী দলটি। যদিও শেষ পর্যন্ত সেরা চারে থেকেই প্রিমিয়ার লিগ শেষ করেছে অলরেডরা। দলের অন্যতম প্রধান অস্ত্র সাদিও মানে। সেনেগাল জাতীয় দলের অধিনায়ক বর্তমানে নিজ দেশে অবস্থান করছেন। সেখানেই একটি হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মানুষের কল্যাণে কাজ করার জন্য খ্যাতি রয়েছে মানের। ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড লিভারপুলের মসজিদ পরিষ্কার করে বেশ আলোচনায় এসেছিলেন।

সেনেগালের বাম্বালি শহরে এক দরিদ্র পরিবারে তার জন্ম। সেখানে একটি হাসপাতাল নির্মাণের ঘোষণা দিয়েছেন। পাশে পাচ্ছেন দেশটির সরকারকে। তাছাড়া স্থানীয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশে থাকারও সিদ্ধান্ত নিয়েছেন।

সম্প্রতি সেনেগালের প্রেসিডেন্ট ম্যাকি সলের সঙ্গে দেখা করেন সাদিও মানে। বৈঠকের ছবি নিজ ইনস্টাগ্রামেও প্রকাশ করেন তিনি।

অন্যদিতে হাসপাতাল নির্মাণের বিষয়টি সরকারের পক্ষ থেকে টুইট পোস্ট করে জানানো হয়।

সেনেগালে জেনারেশন ফুট নামক একটি ফুটবল এজেন্সির নজর কাড়েন মানে। তাদের মাধ্যমে ২০১১ সালে ফ্রেঞ্চ দল মেটজের হয়ে পেশাদার ফুটবলে অভিষেক হয় তার। রেড বুল সালজবার্গ ও সাউদহ্যাম্পটন হয়ে ২০১৬ সালে যোগ দেন লিভারপুলে। লাল জার্সিতে ১৬২ ম্যাচে ৭৪ গোল করেন তিনি। অন্যদিকে ২০১২ সাল থেকে সেনেগালের হয়ে ৭৫ ম্যাচ খেলেছেন। করেছেন ২৩ গোল।

লিভারপুলের হয়ে চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগ, উয়েফা সুপার কাপ জিতেছেন। ২০১৯ আফ্রিকা নেশনশ কাপে রানার্স-আপ হয় সাদিও মানে নেতৃত্বাধীন সেনেগাল।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিতেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় লিভারপুলের
লুটনকে উড়িয়ে শীর্ষে ম্যান সিটি
আটালান্টার কাছে বিধ্বস্ত লিভারপুল
লিভারপুল-ম্যানইউর মহারণ আজ
X
Fresh