• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের স্ট্যাম্প ভাঙার খবর, শেবাগের টুইট

আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ১৫:৫২
লাথি দিয়ে সাকিবের স্ট্যাম্প ভাঙা

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে আবাহনী-মোহামেডান ম্যাচে সকলের আগ্রহের কেন্দ্র এখন অধিনায়ক সাকিব আল হাসান। চির প্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াইয়ে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতি বা বৃষ্টি আইনে ৩১ রানে জিতেছে সাকিবের মোহামেডান। কিন্তু এই ম্যাচের ফল নিয়ে আগ্রহ নেই কারও।

আবাহনীর ব্যাটিংয়ের পঞ্চম ওভারের খেলা চলছিল তখন। আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিম ছিলেন ব্যাটিংয়ে। নিজের প্রথম ওভার করতে এসেছিলেন সাকিব। ওভারের পঞ্চম বলে দীর্ঘ দিনের সতীর্থ মুশফিকের বিপক্ষে জোরালো আবেদন করেন সাকিব। কিন্তু আম্পায়ার তাতে সাড়া দেননি। আম্পায়ার সাড়া না দিলে নিজেকে যেন হারিয়ে ফেললেন সাকিব আল হাসান। প্রথমে লাথি মেরে স্টাম্প ভেঙে ফেললেন। মুখোমুখি তর্কেও জড়ান আম্পায়ারের সাথে। কিছুক্ষণ পর ফিরে এসে আম্পায়ারের সামনের থাকা তিন স্টাম্পই তুলে মাটিতে আছড়ে ফেলেন। গ্রাউন্ডস কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। তিনি ডাগআউটে থাকা আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজন এর সঙ্গে তর্কে জড়িয়েছেন। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক লাইভ ও ইউটিউবের কল্যাণে সারা বিশ্ব দেখতে পেয়েছে এ দৃশ্য।

এ ঘটনার দৃশ্য মূলত তোলপাড় দেশের ক্রিকেটাঙ্গন। বরাবরের মতো এ বিষয়েও দুই ভাগ ক্রিকেট অনুরাগীরাও। কেউ কেউ পিঠ চাপড়ে দিচ্ছেন সাকিবের, আবার কেউ তুলছেন উদ্ধত্যপূর্ণ আচরণের প্রশ্ন। শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ নয় এ দৃশ্যের আলোচনা-সমালোচনা। এরই মধ্যে এ ঘটনায় খবর হয়েছে দেশের ঘণ্ডি পেরিয়ে বিশ্ব গণমাধ্যমেও।

শুক্রবার সন্ধ্যায় ভারতের প্রায় সব গণমাধ্যমেই ছাপা হয়েছে সাকিবের স্ট্যাম্প ভাঙার খবর এবং প্রকাশিত হয়েছে স্ট্যাম্প তুলে সজোরে আছাড়ে ফেলার ভিডিও। এমনকি অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম সেভেন ক্রিকেটও তাদের টুইটার হ্যান্ডলারে আপলোড করেছে সাকিবের স্ট্যাম্পে লাথি মারার ভিডিও।

সেভেন ক্রিকেটে প্রকাশিত ভিডিও আবার রিটুইট করেছেন ভারতের সাবেক অধিনায়ক ও ওপেনার ভিরেন্দর শেবাগ। তবে শেবাগ পক্ষে বিপক্ষে কোনো মন্তব্য করেননি। বরং এ বিষয়টি নিয়ে খানিক মজাই নিয়েছেন তিনি। নিজের রিটুইটে একটি ছবি যুক্ত করে দিয়েছেন তিনি, সঙ্গে হ্যাশট্যাগে সাকিব আল হাসান লিখে একটি বিষন্ন ইমোটিকনও দিয়েছেন তিনি।

তারকা ওপেনারের রিটুইট করা ছবিতে দেখা যাচ্ছে, সাকিব আল হাসানের কান মলে দিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিপরীতে বাধ্য সন্তানের মতো মুচকি হাসি দিচ্ছেন সাকিব। ছবিটি তোলা হয়েছিল অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো টেস্টে হারিয়েছিল বাংলাদেশ ২০১৭ সালে। সেই ম্যাচের সেরা খেলোয়াড় ছিলেন সাকিব আল হাসান।

এসজে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh