Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

এজবাস্টন টেস্টে নেই উইলিয়ামসন, নেতৃত্বে ল্যাথাম

কেইন উইলিয়ামসন

বৃহস্পতিবার থেকে বার্মিংহামের এজবাস্টনে শুরু হচ্ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্টে বাদ পড়েছেন কিউইদের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন।

লর্ডসে প্রথম টেস্ট খেলার সময় কনুইয়ে চোট পেয়েছিলেন উইলিয়ামসন। এরপর থেকেই শঙ্কা জাগে তার দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে।

যদিও ম্যাচের আগের দিন পর্যন্ত দলের চিকিৎসকরা এ বিষয়ে কিছু জানাননি। তবে শেষ পর্যন্ত তারা জানায় শেষ টেস্টে খেলা সম্ভব না উইলিয়ামসনের।

এ নিয়ে দলের হেড-কোচ গ্রে স্ট্যাড জানিয়েছেন, “উইলিয়ামসনকে দলে না রাখার সিদ্ধান্ত নেয়াটা অনেক কঠিন ছিল। আমরা শেষ পর্যন্ত অপেক্ষা করেছি তবে এটা সঠিক সিদ্ধান্ত। ও ব্যথানাশক ইনজেকশন নিয়েছে। আমি মনে করি তার কিছুদিন বিশ্রাম দরকার।

তার পরিবর্তে দলের নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক টম ল্যাথাম। এর আগে ২০২০ সালের জানুয়ারিতে উইলিয়ামসনের পরিবর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ও ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নেতৃত্ব দেন ল্যাথাম।

এছাড়া চোট রয়েছে কিউই স্পিনার মিচেল স্যান্টনারের। তাকে দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছে দল ম্যানেজমেন্ট।

তাই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নামার আগে দুশ্চিন্তা জেঁকে বসেছে কিউই শিবিরে। দ্বিতীয় টেস্টে উইলিয়ামসন না খেললে বদলি হিসেবে খেলতে পারেন উইল ইয়ং বা রচিন রবীন্দ্র।

এদিকে সপ্তাহ খানিক পরেই সাউদাম্পটনের রোজ বোলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে নামবে ভারত-নিউজিল্যান্ড। ভারত হোটেল কোয়ারেন্টিন আর অনুশীলনে ব্যস্ত হলেও কিউইরা ব্যস্ত ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে।

এমআর/

RTV Drama
RTVPLUS