Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২১, ২১:২০
আপডেট : ০৮ জুন ২০২১, ২২:০৫

অবশেষে ইংল্যান্ড সফরে লঙ্কানদের দল ঘোষণা

Sri Lankan players, rtv online
ছবি- সংগৃহীত

বাংলাদেশ সফরে থাকাকালীন কেন্দ্রীয় চুক্তি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিল শ্রীলঙ্কার ক্রিকেটাররা। শ্রীলঙ্কা ক্রিকেটের নতুন চুক্তির বিরুদ্ধে অবস্থান নেন ৩৮ ক্রিকেটার। তাদের পক্ষে নিয়োগ দেয়া হয় আইনজীবীও। গুঞ্জন রটেছিল ইংল্যান্ড সফর বয়কটও করতে পারেন তারা। চুক্তিতে সই না করার শর্তে শেষ পর্যন্ত সফর করার সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান ক্রিকেটাররা। সফরের জন্য ঘোষণা করা হয়েছে ২৪ সদস্যের দলও।

ইংল্যান্ডে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির ম্যাচ খেলবে টিম শ্রীলঙ্কা। যার নেতৃত্বে থাকছেন কুশল পেরেরা।

গেল মাসে বাংলাদেশ সফর করেছিল দলটি। সফরে সিনিয়রদের বিশ্রাম দিয়ে তারুণ্য নির্ভর দল পাঠায় শ্রীলঙ্কা। প্রথমবারের মতো অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছিল কুশলের ওপর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হারলেও তার ওপরই ভরসা রেখেছে ক্রিকেট বোর্ড।

নতুন সফরেও অভিজ্ঞ সদস্য অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল ও দিমুথ করুণারত্নে বিশ্রামে রাখা হয়েছে।

বাংলাদেশে আসা আশেন বান্দারা ছাড়া সবাই রয়েছেন ইংল্যান্ড সফরে। তার বদলে জায়গা পেয়েছেন নুয়ান প্রদীপ।

বুধবার (৯ জুন) কলম্বো ত্যাগ করার কথা রয়েছে দলটির। ১৮ জুন থেকে ৪ জুলাই ইংল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার শ্রীলঙ্কার।

তিন ওয়ান ডে ও তিন টি-টোয়েন্টির জন্য শ্রীলঙ্কা স্কোয়াড

কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, ওশাডা ফার্নান্ডো, আভিষ্কা ফার্নান্ডো, পাথুম নিশানকা, নিরোশান ডিকবেলা, ধচারিথ আসালানকা, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, রামেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, ধনঞ্জয়া লাকশান, ইশান জয়ারত্নে, দুষ্মন্ত চামিরা, ইসুরু উদানা, বিনুরা ফার্নান্ডো, শিরান ফার্নান্ডো, আসিথা ফার্নান্ডো, নুয়ান প্রদীপ, লাকশান সান্দাকান, প্রবীণ জয়াবিক্রমা ও আকিলা ধনঞ্জয়া।

ওয়াই

RTV Drama
RTVPLUS