Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২১, ১৭:২৭

মুশফিককে মাস সেরা খেলোয়াড় বানাতে ভোট দিবেন যেভাবে

icc player of the month, mens player of the month, Mushfiqur Rahim, Bangladesh, Wicketkeeper batter, RTV online
শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডেতে ৭৯ গড়ে ২৩৭ রান তুলেন মুশফিকুর রহিম

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) মে মাসের সেরা খেলোয়াড় হিসেবে মনোনয়ন পেয়েছেন মুশফিকুর রহিম। বাংলাদেশি তারকার সঙ্গে এই তালিকায় আছেন পাকিস্তানের পেসার হাসান আলী ও শ্রীলঙ্কার স্পিনার প্রাভিন জয়াবিক্রমা।

সব ধরনের ফরমেটে সেরা পারফরমেন্সের ভিত্তিতে আইসিসি এই ক্রিকেটারদের মনোনয়ন দিয়ে আসছে। মনোনয়ন পাওয়া তিন জনের মধ্য থেকে ভক্তদের ভোটে একজনকে বেছে নেওয়া হবে। যিনি স্বীকৃতি পাবেন আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার হিসেবে।

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। গেল মাসে এই রেকর্ড গড়তে বড় অবদান ছিল মুশফিকের।

প্রথম ম্যাচে ৮৭ রানে ৮৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন এই উইকেট রক্ষক ব্যাটার। দ্বিতীয় ম্যাচে খেলেন ১২৭ বলে ১২৫ রানের ম্যাচ জয়ী ইনিংস উপহার দেন মুশি। তার হাত ধরেই ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় টাইগাররা।

শেষ ম্যাচে ৫৪ বলে মুশফিকের ব্যাট থেকে আসে ২৮ রান। দলও পায়নি জয়। তবে একটি সেঞ্চুরি ও হাঠ সেঞ্চুরিসহ ২৩৭ রান তুলে হন সিরিজ সেরা নির্বাচিত হন টাইগার দলের অভিজ্ঞ এই সদস্য।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১৪ উইকেট তুলে নেন পেসার হাসান আলি। বাংলাদেশের বিপক্ষে টেস্টে অভিষেক হয় প্রভিন জয়াবিক্রামা। মাঠে নেমে শ্রীলঙ্কান স্পিনার দুটি ইনিংসে তুলে নেন পাঁচটি করে উইকেট।

এই ক্যাটাগরিতে নারীদের তালিকায় মনোনয়ন পেয়েছেন স্কটল্যান্ডের ক্যাথেরিন ব্রায়েস এবং আয়ারল্যান্ডের গ্যাবি লুইস ও লেহ পল।

মুশফিকুর রহিমকে ভোট দিতে হলে যেতে হবে এই লিংকে। ভোট নিশ্চিত করতে ক্লিক করতে হবে মুশিকের ছবির নিচে থাকা ‘ভোট’ লেখায়। নিজের নাম ও ইমেইল আইডি দিলেই ভোট কনফার্ম হয়ে যাবে।

ওয়াই

RTV Drama
RTVPLUS