Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

ব্রাজিলে কোপার আমেরিকার বিরুদ্ধে লিগ ফোরাম

brazil copa america 2021, rtv online
ছবি- সংগৃহীত

কোপা আমেরিকা খেলতে অনিচ্ছা প্রকাশ করেছে অনেক ফুটবলার। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে ওয়ার্ল্ড লিগ ফোরাম (ডব্লিউএলএফ)। পেশাদার ফুটবলারদের এই সংগঠন আন্তর্জাতিক (ফিফা) ও দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল) কাছে খোলা চিঠি দিয়েছে। এতে দাবি করা হয়েছে, যারা টুর্নামেন্ট প্রত্যাহার করতে চান, তাদের যাতে সুযোগ তৈরি করে দেয়া হয়।

বিশ্বজুড়ে ৪০টি লিগ ও অংশ গ্রহণকারী ক্লাবগুলো ডব্লিউএলএফের আওতায় রয়েছে। তারা বলছে, করোনা মহামারীর সময় কোপা আয়োজন হলে লিগ, ক্লাব ও খেলোয়াড়দের ওপর এর প্রভাব পড়বে।

করোনা পরিস্থিতিতে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল আসর আর্জেন্টিনায় না হয়ে ১৩ জুন থেকে ব্রাজিলে আয়োজন করার সিদ্ধান্ত নেয় কনমেবল।

ডব্লিউএলএফ জানায়, কম সময়ের মধ্যে টুর্নামেন্টের ভেন্যু পরিবর্তন হয়েছে। খেলোয়াড়রা যাতে টুর্নামেন্ট প্রত্যাহার করতে পারে, এমন ব্যবস্থা তৈরি করতে হবে। যাতে ক্লাবগুলো খেলোয়াড়দের ডেকে নতুন করে ক্যাম্প তৈরি করতে পারে।

আগামী বুধবার প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল জাতীয় দল। ধারণা করা হচ্ছে বিশ্বকাপ বাছাই পর্বের ওই ম্যাচের পরই কোপা না খেলার সিদ্ধান্ত জানাবেন দলটির অধিনায়ক ক্যাসিমেরো।

এর আগে ব্রাজিলিয়ান গণমাধ্যমগুলো সংবাদ প্রকাশ করেছে দেশটির ফুটবলাররা চান না কোপা আমেরিকার আসর বসুক তাদের দেশে।

ওয়াই

RTV Drama
RTVPLUS