Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

বাংলাদেশ ম্যাচের আগে ভারত দলে ক'রোনার থাবা

india vs bangladesh football Anirudh Thapa, RTV online
ছবি- সংগৃহীত

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে সোমবার (৭ জুন) বাংলাদেশের বিপক্ষে লড়বে ভারত ফুটবল দল। তার আগে খবর এলো সুনীল ছেত্রী নেতৃত্বাধীন দলটিতে হানা দিয়েছে করোনা।

বাছাইপর্বের ম্যাচগুলো হোম-অ্যাওয়ে ভিত্তিতে হওয়ার কথা ছিল। তবে মহামারি চলাকালীন সময়ে এশিয়ান অঞ্চলের ‘ই’ গ্রুপের বাকি ম্যাচগুলো কাতারে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

জৈব সুরক্ষাবলয় তথা বায়ো বাবলের মধ্যে থাকার পরও করোনায় আক্রান্ত হয়েছেন ভারতীয় ফুটবল দলের সদস্য অনিরুদ্ধ থাপা। বর্তমানে দোহার টিম হোটেলে কোয়ারেন্টিনে রয়েছেন ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার।

শনিবার (৫ জুন) অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস বিষয়টি নিশ্চিত করেন। সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘হ্যাঁ, অনিরুদ্ধ থাপা পজিটিভ হয়েছেন।’

ভারতের হয়ে ২০টি ম্যাচ খেলা অনিরুদ্ধকে কয়েকদিনের মধ্যেই কোভিড পরীক্ষা করা হবে।

বিশ্বকাপের দৌড় থেকে ভারতীয় ফুটবল দল ইতিমধ্যেই ছিটকে গেছে। তবে ২০২৩ সালে এশিয়ান কাপে যোগ্যতা অর্জন করার জন্য লড়াই করছে।

গেল বৃহস্পতিবার আফগানিস্তানকে ১-১ গোলে রুখে দিয়েছে বাংলাদেশ। দিনের দ্বিতীয় ম্যাচে কাতারের কাছে ১-০ ব্যবধানে হেরেছে ভারত।

২০১৯ সালের অক্টোবরে কলকাতায় ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ছিনিয়ে নিয়েছিল বাংলাদেশ। এই ম্যাচের জামালদের লক্ষ্য হার এড়িয়ে পয়েন্ট সংগ্রহ করা।

ওয়াই

RTV Drama
RTVPLUS