• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বড় জয় ইতালির, স্পেন-পর্তুগালের ড্র 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২১, ০৯:১৩
বড় জয় ইতালির, স্পেন-পর্তুগালের ড্র 
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চেক রিপাবলিকের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে ইতালি। এ জয়ের মধ্য দিয়ে টানা আট ম্যাচে জয় পেলো রবের্তো মানচিনির দল।

বোলোনিয়ায় শুরুতে ইতালির বিপক্ষে ভালোই লড়াই করে চেক রিপাবলিক। এর মধ্যেই ২৩ মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন চিরো ইম্মোবিলে। বিরতিতে যাওয়ার তিন মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করেন নিকোলো বারেল্লা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবল খেলে ইতালি। আর খেই হারায় চেক রিপাবলিক। ৬৬ মিনিটে ব্যবধান বাড়ান লরেন্সো ইনসিনিয়ে। ৭৩ মিনিটে স্কোর লাইন ৪-০ করেন দোমেনিকো বেরার্দি।

ম্যাচের বাকি সময় আর কোনও গোল না হওয়ায় ৪-০ ব্যবধানের জয়েই ইউরো-২০২০ এর প্রস্তুতি সারে ইতালি।

এদিকে দিরেনর অপর স্পেন ও পর্তুগালের ম্যাচটি গোল শূন্য ড্র হয়েছে। ঘরের মাঠে ম্যাচের ২৩তম মিনিটেই স্পেনের জালে বল পাঠান পর্তুগালের জোসে ফন্তে। কিন্তু পাউ তরেসকে ফাউল করায় সেই গোল দেননি রেফারি। কিছুক্ষণ পর সুযোগ আসে ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে। তার শট যায় সরাসরি স্পেনের গোলরক্ষক বরাবর।

খেলার ৫০তম মিনিটে দুর্দান্ত সুযোগ পান মোরাতা। তবে পরে অবশ্য হতাশ করেন তিনি। ৫৮তম মিনিটে স্বাগতিকদের হতাশা বাড়ান পাবলো সারাবিয়া। ফাঁকা জাল পেয়েও কাছ থেকে বল উড়িয়ে মারেন পিএসজির এই ফরোয়ার্ড।

শেষ দিকে দুই দলই আরও কিছু সুযোগ পেলেও শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি দুই দলের কেউই। আর তাতেই গোলশূন্য সমতাতেই শেষ হয় ম্যাচ।

আগামী শুক্রবার তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে ইতালি। তাদের সঙ্গে ‘এ’ গ্রুপে আছে ওয়েলস ও সুইজারল্যান্ড। ১৫ জুন হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ জার্মানি ও ফ্রান্স। আর ১৪ জুন ঘরের মাঠে সুইডেনের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন স্পেন। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও স্লোভাকিয়া।

এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh