Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুন ২০২১, ১৭:২৬

অস্ট্রেলিয়ায় কোচ হচ্ছেন সানাৎ জয়সুরিয়া

সানাৎ জয়সুরিয়া

শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী ও সাবেক অধিনায়ক সানাৎ জয়সুরিয়া শুরু করতে যাচ্ছেন নতুন ক্যারিয়ার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর জড়িয়ে পড়েন রাজনীতিতে। কাজ করেছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডেও।

সেসব পাট চুকিয়ে এবার পাড়ি দিচ্ছেন অস্ট্রেলিয়ায় কোচিং ক্যারিয়ার শুরু করতে। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ইস্টার্ন ক্রিকেট অ্যাসোসিয়েশনের থার্ড ডিভিশনের ক্লাব মুলগ্রেভ ক্লাবের সিনিয়র হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ২০২১-২২ মৌসুমে।

দলটিতে খেলছেন জয়সুরিয়ার সাবেক সতীর্থ ও সাবেক লঙ্কান অধিনায়ক তিলকারত্নে দিলশান। এই দলটির নেতৃত্বেও রয়েছেন তিনি। এছাড়া ২০২১-২২ মৌসুমে খেলার জন্য জন্য দলটির সঙ্গে চুক্তিসই করেছেন সাবেক ব্যাটসম্যান উপুল থারাঙ্গা।

Tillakaratne Dilshan and Sanath Jayasuriya are concerned about the pitch, India v Sri Lanka, 5th ODI, December 27, 2009

এই দলটায় বেশ কয়েকজন লঙ্কান সাবেকের জন্য রাস্তা খুলে দিয়েছেন মূলত দিলশান। জয়সুরিয়াকে কোচ করার জন্যও ক্লাবটিকে অনুরোধ করেন তিনি।

ক্লাবটির প্রেসিডেন্ট ম্যালিন পুলেনায়েগাম দ্য হেরাল্ড সান পত্রিকাকে জানান, “আমরা জয়সুরিয়ার মতো একজন গ্রেট ক্রিকেটারকে কোচ হিসেবে পেয়ে ধন্য মনে করছি। তাকে পেতে আমাদের সাহায্য করেছেন দিলশান। আশা করি আমাদের দলের তরুণ ক্রিকেটাররা অনেক কিছু শিখতে পারবে সাবেক তারকাদের থেকে।”

দীর্ঘ ২২ বছরের ক্যারিয়ারে জয়সুরিয়া ১১০ টি টেস্ট খেলেছেন। যেখানে ৪০.০৭ গড়ে রয়েছে ৬ হাজার ৯৭৩ রান (১৪টি শতক, ৩১টি অর্ধশতক)। আছে ৯৮টি উইকেট।

খেলেছেন ৪৪৫টি ওয়ানডে ম্যাচ, রয়েছে ৩২.৩৬ গড়ে ১৩ হাজার ৪৩০ রান (২৮টি শতক, ৬৮টি অর্ধশতক)। রয়েছে ৩২৩টি উইকেট।

এমআর/

RTV Drama
RTVPLUS